টাইমলাইনখেলাআন্তর্জাতিকক্রিকেট

পরপর পাঁচ ম্যাচে হারের জেরে ক্ষোভে বাংলাদেশ, ভয়ে বাড়ি ফিরতে পারছে না টাইগাররা

বাংলা হান্ট ডেস্কঃ এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে চূড়ান্ত হতাশাজনক ছিল বাংলাদেশের পারফরম্যান্স। কার্যত বাছাইপর্বের সময় থেকেই সমস্যার মুখোমুখি হচ্ছিল বাংলাদেশ। এমনকি অনভিজ্ঞ স্কটল্যান্ডের বিরুদ্ধেও জয় তুলে নিতে পারেনি তারা। তবে সেই পর্ব মিটিয়ে মূলপর্বে পৌঁছালেও এবার একেবারেই লড়াই দিতে পারেননি মুশফিকুর-সাকিব-মাহমুদউল্লাহরা। বিশ্বকাপের একটি ম্যাচেও জয় তুলে নিতে পারেনি বাংলা টাইগাররা। যার জেরে এখন দেশজুড়ে চলছে রীতিমতো গনবিক্ষোভ।

সময় পাকিস্তান ক্রিকেটে এ ধরনের ঘটনা আকছাড় দেখা যেত বিশ্বকাপে হারের পর দেশে ফিরতে পারতেন না পাকিস্তানি ক্রিকেটাররা। এবার একই ঘটনা ঘটল বাংলাদেশেও। আসলে ব্যাটে বলে এবার চূড়ান্ত হতাশ করেছে গোটা বাংলাদেশ দল। বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন নিয়ে শুরু করা বাংলাদেশ, একটি ম্যাচেও জয় তুলে নিতে পারেনি। পাঁচ ম্যাচের পাঁচটিতে শুধু হার নয়, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তো মাত্র ৭৩ রানেই শেষ হয়ে গিয়েছিল তাদের ইনিংস। তারপর থেকেই প্রশ্ন উঠছে মাহমুদ উল্লাহর অধিনায়কত্ব নিয়ে।

একইভাবে প্রশ্নের মুখে পড়েছেন মুশফিক, সাকিব, লিটন দাসরা। জানা গিয়েছে দেশের এই গন্ডগোলের কারনে ঘরে ফিরতেই রীতিমত ভয় পাচ্ছেন বাংলাদেশের চার ক্রিকেটার। দলের অন্যান্য সদস্যরা শুক্রবারই ফিরে গিয়েছে বাংলাদেশে। কিন্তু সর্মথকরা এরকম ক্ষুব্ধ হয়ে থাকায় ফিরতে পারছেন না চার অভিজ্ঞ খেলোয়াড়। সূত্রের খবর অনুযায়ী এদের মধ্যে রয়েছে অধিনায়ক মহমুদ উল্লাহ, লিটন দাস, মুশফিকুর রহিমের নাম।

বাংলাদেশের কিছু সংবাদমাধ্যম অবশ্য বলার চেষ্টা করছে বাংলাদেশের এই অভিজ্ঞ ক্রিকেটাররা আসলে ছুটিতে রয়েছেন। কয়েক মাস ধরে নানাভাবে বায়ো বাবেলে থাকতে হয়েছে খেলোয়াড়দের। এখন তার থেকে কিছুটা মুক্তি পেতেই দুবাইতে ছুটি কাটাচ্ছেন তারা। তবে সূত্রের খবর অনুযায়ী এর মধ্যে রয়েছে রহস্যের গন্ধ। সমর্থকদের এই তান্ডব শেষ না হলে অনেকেই দেশে ফেরার ঝুঁকি নিতে চাইছেন না।

 

 

Related Articles

Back to top button