দেশহোম পেজ

 Banglahunt budget liveদেখে নেওয়া যাক বাজেট নিয়ে সাধারণ মানুষ কে কী বললেন

BANGALHUNT Budget 2018 LIVE

সুপ্রভাত মুখার্জি (আইটি কর্মী)– বাজেট ভাল না খারাপ সেটা বলার মত যোগ্যতা আমার নেই। এসব ভাল বলতে পারবেন অর্থনীতিবিদরা। অনেক সময়ই বাজেটে দাম কমলেও আসলে বাজারে দাম কমে না। গরীব লোকের জন্য বাড়ি করে দেওয়া ভাল। তবে সবার আগে এটা করা উচিত গরীব মানুষ যেন কাজ পেয়ে নিজেই বাড়ির ক্ষমতা রাখে। গরীব জিনিসটাই বা থাকবে কেন! কয়েকশো কোটি যাজের সম্পত্তি তাদের ওপর আরও বেশ কর চাপিয়ে গরীবি হটাও-য়ের কথা বলাটাই ছিল সাহসী বাজেট। কংগ্রেস মুক্ত দেশের থেকেও মোদীর কাছে চেয়েছিলাম, গরীবি মুক্ত দেশ।

NEWS :https://www.banglahunt.com/rajasthan-vote-bjp-congress/

রেলেও শুনলাম অনেক স্টেশনে চলন্ত সিড়ি হচ্ছে, ফ্রি ওয়াইফাই বসছে সব ট্রেনে। এগুলো হয়তো ভাল খবর। তবে আরও ভাল খবর হত যদি বলা হত ট্রেন লেট করলে যাত্রীকে জরিমানা বাবদ টাকা দেওয়া হবে। আসলে আমাদের দেশে মন্ত্রীরা ভোটের কথায় মাথায় রাখতে গিয়ে পাঁচটা আঙুলকে ছয় বলে দেখান। কীসে দাম বাড়ল, কীসে কমল। উত্সাহ ছিল না। আমরা চাই কর্মসংস্থান। আমরা চাই কাজ করতে। আগের বাজেটেও সেসব ছিল না, এবারও নেই। গরীবকে ছাদ তৈরি করে দেওয়া হবে, কিন্তু ছাদ তৈরি করতে দেওয়ার ক্ষমতা দেওয়া হল না। এতসবের পরেও বলব, এত বড় দেশের বাজেট করা মুখের কথা নয়। আগেরবারগুলোর চেয়ে মন্দের ভালই হল বাজেট।

NEWS :https://www.banglahunt.com/price-high-india/

শ্যামল তালুকদার (সুরকার)– সত্যি বলতে এই বাজেটে কথা আছে, সুর নেই। আমি সুরের জগতের লোক। কথা নয়, সুরে বিশ্বাসী। কথা নয়, কাজে বিশ্বাসী। বাজেটে অনেক হচ্ছে, হবে বলা হয়, বাস্তবে হয় না।

সম্বিত মুখার্জি (কোম্পানি মালিক)– আর বাজেট। আমাদের মত কোম্পানিদের যা ক্ষতি হওয়ার আগেই হয়ে গিয়েছে। মধ্যবিত্তদের জন্য কিছুই নেই বাজেটে। তবে হ্যাঁ, আমি এই বাজেটকে নাম দিয়েছে বাঁশ বাজেট। আরে না, না। অন্য কিছু ভাবনে না। এবারের বাজেটে বাঁশ শিল্পের জন্য ১২০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে তো তাই বললাম।

Leave a Reply

Close
Close