টাইমলাইনটাকা পয়সাভারত

ATM থেকে টাকা তোলায় লেগে গেল লিমিট, গ্রাহকদের বড়সড় ঝটকা দিলো এই ব্যাঙ্ক

বাংলা হান্ট ডেস্ক: এবার পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (Punjab National Bank, PNB) গ্রাহকদের জন্য রয়েছে দারুণ খবর। দেশের অন্যতম এই ব্যাঙ্ক ডেবিট কার্ড (Debit Card) থেকে গ্রাহকদের জন্য ট্রানজাকশনের লিমিটের বিষয়ে পরিবর্তন করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গিয়েছে। পাশাপাশি, ইতিমধ্যেই PNB এই বিষয়ে ইঙ্গিতও দিয়েছে। মূলত, PNB তার ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে যে, “প্রিয় গ্রাহকরা, ব্যাঙ্ক শীঘ্রই হাই-এন্ড ভেরিয়েন্ট ডেবিট কার্ডগুলির সাথে লেনদেনের জন্য ট্রানজাকশনের লিমিট পরিবর্তন করবে।”

ট্রানজাকশনের লিমিট বাড়তে চলেছে: পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক জানিয়েছে যে MasterCard, RuPay এবং ভিসা গোল্ড ডেবিট কার্ডের সমস্ত প্ল্যাটিনাম ভেরিয়েন্টের জন্য ATM থেকে দৈনিক ট্রানজাকশনের লিমিট এবার ৫০ হাজার টাকা থেকে বাড়িয়ে ১,০০,০০০ টাকা করা যেতে পারে। এছাড়াও, গ্রাহকরা POS-এ ১,২৫,০০০ টাকার পরিবর্তে প্রতিদিন ৩,০০,০০০ টাকা পর্যন্ত লেনদেন করতে পারেন। ব্যাঙ্ক আরও বলেছে যে, RuPay সিলেক্ট এবং ভিসা সিগনেচার ডেবিট কার্ডগুলির জন্য ATM থেকে টাকা তোলার সীমা ৫০ হাজার টাকা থেকে বাড়িয়ে দেড় লক্ষ করা হবে। শুধু তাই নয়, N কার্ডের জন্য POS-এর মাধ্যমে লেনদেনের দৈনিক সীমা ১,২৫,০০০ টাকা থেকে বাড়িয়ে ৫ লক্ষ টাকা করা হবে। অর্থাৎ আগামী কয়েকদিনের মধ্যেই সুখবর পেতে চলেছেন PNB গ্রাহকেরা।

গ্রাহকেরা কিভাবে এই লিমিট বাড়াবেন: এই প্রসঙ্গে PNB একটি বিবৃতিতে জানিয়েছে যে গ্রাহকদের পরামর্শ দেওয়া হচ্ছে, তাঁরা ইন্টারনেট ব্যাঙ্কিং, মোবাইল ব্যাঙ্কিং অ্যাপ, PNB ATM, IVR বা বেস শাখায় গিয়ে লেনদেনের সীমা পরিবর্তনের সুবিধা নিতে পারেন। পাশাপাশি ব্যাঙ্ক, গ্রাহকদের সতর্ক করেও জানিয়েছে যে তাঁরা যেন ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট সম্পর্কিত ব্যক্তিগত বিবরণ কারও সাথে শেয়ার না করেন।

মূলত, বর্তমান সময়ে সাইবার জালিয়াতির সংখ্যা ক্রমশ বাড়ছে। পাশাপাশি, সাইবার অপরাধীরা ক্রেডিট কার্ডের লিমিট বাড়ানোর ভান করে গ্রাহকদের ফোন করে তাঁদের ব্যক্তিগত তথ্য নিয়ে ফেলে। এরপর তারা গ্রাহকদের অ্যাকাউন্ট থেকে অবৈধভাবে টাকাও তুলে নেয়।

Money,Indian Rupees,PNB,Lakhs,Debit Card,ATM,Transaction,transaction limit,India,National,Punjab National Bank

এখন কত লিমিট রয়েছে: বর্তমান সময়ে যাঁদের কাছে ব্যাঙ্কগুলি দ্বারা ইস্যু করা RuPay এবং মাস্টার ভার্সানের ক্লাসিক ডেবিট কার্ড রয়েছে, তাঁদের জন্য দৈনিক নগদ তোলার লিমিট হল ২৫ হাজার টাকা। পাশাপাশি, এককালীন নগদ তোলার লিমিট হল ২০ হাজার টাকা এবং POS মারফত লেনদেনের লিমিট হল ৬০ হাজার টাকা। অপরদিকে, PNB গ্রাহকদের মধ্যে যাঁদের ভিসার গোল্ড ডেবিট কার্ড রয়েছে, তাঁদের জন্য দৈনিক নগদ তোলার লিমিট ৫০ হাজার টাকা। এছাড়া, POS মারফত লেনদেনের লিমিট হল ১,২৫,০০০ টাকা।

Related Articles