টাইমলাইনপশ্চিমবঙ্গ

লালমাটির বাঁকুড়ায় তীব্র তাপপ্রবাহ উপেক্ষা করে লাল ঝাণ্ডার ঝড় তুললো সিপিএম

ইন্দ্রানী সেন,বাঁকুড়া:লালমাটির বাঁকুড়ায় তীব্র তাপপ্রবাহ উপেক্ষা করে লাল ঝাণ্ডার ঝড় তুললো সিপিএম। সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্যের নেতৃত্বে বাঁকুড়া লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী অমিয় পাত্রের সমর্থণে সিমলাপাল নদী ঘাট থেকে শুরু করে স্কুল মোড় পর্যন্ত মহামিছিলের সাক্ষী থাকল এক সময়ের লালদূর্গ বলে পরিচিত জঙ্গলমহল এলাকা। এদিনের মহামিছিলে কয়েক হাজার কর্মী সমর্থক পা মেলান।

 

২০১১ সালে ‘পরিবর্তণে’র হাওয়ার মধ্যেও আস্থা রেখেছিল সিপিএমের উপরেই। কিন্তু ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এখানকার তালডাংরা বিধানসভা কেন্দ্রে জয়ী হন তৃণমূলের সমীর চক্রবর্ত্তী। এবারের লোকসভা নির্বাচনে বাঁকুড়ার সিপিএম প্রার্থী অমিয় পাত্র। নিজের এলাকায় ভূমিপুত্রকে দাঁড় করিয়ে বাজিমাত করতে চাইছে সিপিএম। এখন এটাই দেখার এই কেন্দ্রে কে জেতেন।

এদিন মহামিছিল শেষে এক পথসভা অনুষ্ঠিত হয়। সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্য কেন্দ্র ও রাজ্য সরকারের কড়া সমালোচনা করে বক্তব্য রাখতে গিয়ে বলেন,”দিদিভাই-মোদিভাই সেটিং আছে। এরা সাধারণ মানুষের জন্য কিছুই করেনি। সাধারণ মানুষের সুখ-দুঃখের সাথী, লড়াই আন্দোলনে অগ্রণী ভূমিকা নেওয়া বামপন্থীদের বেশী বেশী করে সংসদে পাঠাতে হবে”। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে তিনি বলেন,” রমজান মাসে এক দিনও উপোস না করে ঈদের দিন এতোখানি হিজাব টেনে রেড রোডে নামাজ পড়তে বসে যান। অন্যদিকে দেশের প্রধানমন্ত্রী সারা বছর রামমন্দির চেঁচিয়ে পাকিস্তানের আগের প্রধানমন্ত্রীর নাতনীর বিয়েতে মাথায় টুপি পরে বিরিয়ানি সাঁটিয়ে আসছেন”।

Back to top button
Close