টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনরাজনীতি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপির ব্যানার-পোস্টারে লাগানো হল গোবর, অভিযোগের তীর TMC-র দিকে

বাংলাহান্ট ডেস্কঃ বঙ্গে জমে উঠেছে রাজনৈতিক তর্জা। দিকে দিকে চলছে তৃণমূল (tmc), বিজেপি (bjp) এবং সংযুক্ত মোর্চার মিছিল, সমাবেশ, দেওয়াল লিখন, ব্যানারের লড়াই। তারকা প্রার্থী থেকে সাধারণ প্রার্থী- প্রচারে আসছেন দলীয় শীর্ষ নেতৃত্ব থেকে শুরু করে দলের বিশিষ্ট নেতৃত্বরা।

বাংলা দখলের লড়াইয়ে একচুলও জমি ছাড়তে নারাজ কোন দল। একদিকে যেমন গদি বাঁচাতে মরিয়া হয়ে উঠেছে রাজ্যের শাসক দল, তেমনই অন্যদিকে গদি দখলের স্বপ্নে বিভোর বিজেপি থেকে শুরু করে সংযুক্ত মোর্চা। চলছে রাজনৈতিক সভা সমাবেশে একে অন্যকে আক্রমণের লড়াই।

এরই মধ্যে কোচবিহারের (Cooch Behar) তুফানগঞ্জ এলাকার ৩ নং ওয়ার্ডে প্রধানমন্ত্রী মোদী ও বিজেপির ব্যানার-পোস্টারে লাগিয়ে দেওয়া হল গোবর। এই ঘটনায় আঙ্গুল উঠেছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। যদিও এবিষয়ে এখনও কোন প্রতিক্রিয়া দেয়নি শাসকদল। তবে এই ঘটনায় বিক্ষুব্ধ হয়ে রয়েছে বিজেপি শিবির। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়।

প্রসঙ্গত জানিয়ে রাখি, আজই রাজ্যে বিজেপির হয়ে প্রচারে বাঁকুড়ার শালতোড়ায় (shaltora) পৌঁছেছিলেন মিঠুন চক্রবর্তী (mithun chakraborty)। মহাগুরুকে চোখের দেখা দেখতে মানুষের ঢল নেমেছিল সেখানে। হেলিকপ্টারে করে শালতোড়ায় পৌঁছলেও, সেখানে জনসমুদ্র থাকার কারণে ১৫ মিনিট ধরে হেলিকপ্টারেই বসে ছিলেন মহাগুরু। এত মানুষের ভিড়, যার কারণে হেলিকপ্টারের দরজাই খোলা অসম্ভব হয়ে পড়েছিল।

তারপর ধীরে ধীরে লেহিকপ্টার থেকে নেমে গাড়িতে ওঠেন তিনি। এরপর শালতোড়ার বিজেপি প্রার্থী চন্দনা বাউড়ির সমর্থনে রোড শোতে যোগদান করেন। সেইসঙ্গে তাঁর সঙ্গে সঙ্গেই রাস্তার দুপাশ দিয়ে হাঁটতে থাকে প্রবল জনজোয়ার। তার মধ্যে থেকেই কেউ কেউ আবার মহাগুরু, ফাটাকেষ্ট বলেও চিৎকার করতে থাকেন।

Back to top button