টাইমলাইনখেলাক্রিকেট

সেভিয়ার বিরুদ্ধে প্রত্যাবর্তন, “কোপা ডেল রে”-এর ফাইনালে বার্সেলোনা

“কোপা ডেল রে”-এর সেমিফাইনালের প্রথম লেগে ২-০ গোলে জিতেছিল সেভিয়া, বার্সেলোনার ফর্ম যা ছিল স্বাভাবিকভাবেই সবাই ভেবে নিয়েছিল এবছর বার্সেলোনার কোন ট্রফি জেতার আশা নেই।
গতরাতে স্প্যানিশ “কোপা ডেল রে”-এর সেমিফাইনালের দ্বিতীয় লেগে বার্সাকে ৩ গোলের ব্যবধানে জিততেই হত ফাইনালে পৌঁছাতে গেলে।
১ গোলে এগিয়ে থাকলেও চিন্তার ভাঁজ স্পষ্ট বোঝা যাচ্ছিল বার্সা কোচ কোম্যানের কপালে। প্রথমার্ধ বার্সা ১ গোলের লিড নিয়ে মাঠ ছাড়ে।
বার্সাকে ফাইনালে যেতে হলে আরো ২টি গোল মারতেই হত কিন্তু সেভিয়ার শক্ত ডিফেন্স সর্বক্ষণ বার্সেলোনাকে প্রতি পদে পদে বাঁধার সৃষ্টি করছিল। এরমধ্যে ৭৩ মিনিটে সেভিয়া একটি পেনাল্টি পায়, সেভিয়ার ওকাম্পাস পেনাল্টি মারতে যায়, ওকাম্পাস পেনাল্টি থেকে গোল করে দিলেই বার্সেলোনার ফাইনালে যাওয়ার স্বপ্ন হয়তো ওখানেই ভেঙে যেতে পারতো, কিন্তু টার স্টেগেন পেনাল্টি সেভ দিয়ে বার্সেলোনার ফাইনালে যাওয়ার স্বপ্ন বাঁচিয়ে রাখে। ওকাম্পাসের পেনাল্টি মিসের মাশুল দিতে হয় সেভিয়াকে।

প্রতি পদে পদে সেভিয়া বার্সেলোনাকে বাঁধা দিলেও বার্সেলোনা শেষ মিনিট পর্যন্ত লড়ে যায়, নির্ধারিত নব্বই মিনিটের পর যোগ করা অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে জেরার্ড পিকে হেডে গোল করে বার্সেলোনাকে ২-০ গোলে এগিয়ে দেয়।
দুই লেগ মিলিয়ে ম্যাচের ফলাফল ছিল ২-২, সমান ব্যবধান হওয়ার কারণে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে পঞ্চম মিনিটে মার্টিন ব্র্যাথওয়েট গোল করে বার্সেলোনার জয় স্পষ্ট করে দেয়।
সেভিয়া ম্যাচ টি শেষ করে ৯ জনকে নিয়ে কারণ ৯২ মিনিটে ফার্নান্দো লাল কার্ড দেখে এবং ১০৩ মিনিটে লুক দি জং লাল কার্ড দেখে।

Back to top button