টাইমলাইনখেলাআন্তর্জাতিকক্রিকেট

বিরাটের অধিনায়কত্বের মেয়াদ নিয়ে বড় আপডেট দিল BCCI

বাংলা হান্ট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবার ঠিক আগেই গত কয়েকদিন ধরে লাগাতার জল্পনা চলছিল বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে। এমন খবরও সামনে এসেছিল যে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফলাফল ভালো না হলে সীমিত ওভারের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হতে পারে কোহলিকে। বিসিসিআইয়ের এক আধিকারিক সূত্রেই সংবাদমাধ্যমে এসেছিল এই খবর। জানা গিয়েছিল সীমিত ওভারের অধিনায়কত্ব তুলে দেওয়া হতে পারে রোহিত শর্মার হাতে। তবে টেস্টের অধিনায়কত্ব নাকি থাকবে কোহলির কাছেই।

এই খবর অবশ্য এর আগেই সম্পূর্ণ ভুয়ো বলে দাবি করেছিলেন বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুন ধুমাল। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ধুমাল বলেছিলেন, “এটা সম্পূর্ণ বাজে কথা এবং এরকম কিছুই ঘটবেনা। এ নিয়ে শুধু মিডিয়ায় আলোচনা চলছে। বিসিসিআই এই বিষয়ে আলোচনা করেনি।” এবার বিরাটকে নিয়ে মুখ খুললেন বিসিসিআই সচিব জয় শাহও। কার্যত ধুমালের বক্তব্যই ফের একবার তুলে ধরেছেন তিনি।

এদিন জয় পরিষ্কার জানিয়ে দিয়েছেন, “যতক্ষণ পর্যন্ত দল ক্রিজে ভালো পারফর্ম করছে, ততক্ষণ অধিনায়ক পরিবর্তনের প্রশ্নই ওঠে না।” কার্যত তিনি স্পষ্ট ভাষাতেই বুঝিয়ে দিয়েছেন এই মুহূর্তে ভালো পারফরম্যান্স দিচ্ছে বিরাট কোহলির দল তাই তার অধিনায়কত্ব নিয়ে কোনও প্রশ্নের জায়গা নেই। প্রসঙ্গত আইসিসি টুর্নামেন্টের ফাইনালে সেভাবে সফল হতে না পারলেও বিরাট কোহলির ক্যাপ্টেন্সিতে ভারতের জয়যাত্রা অব্যাহত।

এ পর্যন্ত কোহলির অধিনায়কত্বে ৯৫ টি একদিনের ম্যাচ এবং ৪৫ টি টি-টোয়েন্টি করেছে ভারত। যার মধ্যে ৬৫ টি একদিনের ম্যাচ এবং ২৯ টি টি-টোয়েন্টি জিতে নিয়েছে তারা। অন্যদিকে টেস্ট ক্রিকেটের ক্ষেত্রে দেখতে গেলে ৬৫ টি টেস্ট খেলে ৩৮ টি টেস্ট বিরাটের অধিনায়কত্বে জিতে নিয়েছে ভারত। কার্যত বলাই যায় বিরাট ভারতীয় দলের অন্যতম সফল ক্যাপ্টেন।

 

Related Articles

Back to top button