ক্রিকেটখেলাটাইমলাইন

অর্জুন পুরস্কারের জন্য বুমরাহের নাম পাঠাতে চলেছে বিসিসিআই! দৌড়ে রয়েছেন ধাওয়ানও।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অর্থাৎ বিসিসিআই প্রথমে ঠিক করেছিল যে এই বছর অর্জুন পুরস্কার এর জন্য কোন ক্রিকেটারের নাম ক্রিড়া মন্ত্রকের কাছে পাঠানো হবে না। কিন্তু শেষ পর্যন্ত সেই সিদ্ধান্ত থেকে সরে আসতে চলেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। নিজেদের সিদ্ধান্ত বদলাতে চলেছে বিসিসিআই।

বিশেষ সূত্রে জানা গিয়েছে এই বছর অর্জুন পুরস্কারের জন্য ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে ভারতীয় ডানহাতি পেসার জাসপ্রিত বুমরাহের নাম পাঠানো হবে। সেই সাথে এই দৌড়ে নাম রয়েছে বাঁহাতি ভারত ওপেনার শিখর ধাওয়ানেরও। 2018 সালেও ধাওয়ান অর্জুন পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছিলেন।

বিগত কয়েক বছর ধরে ভারতীয় দলের জার্সি গায়ে জাতীয় দলের হয়ে অনবদ্য পারফরম্যান্স করে চলেছেন ভারতীয় পেসার জাসস্প্রীত বুমরাহ। সেই কারণেই মনে করা হচ্ছে শিখর ধাওয়ানের থেকে অর্জুন পুরস্কার পাওয়ার দিকে অনেকটা এগিয়ে রয়েছেন জাসপ্রিত বুমরাহ। বিসিসিআই সূত্রে জানানো হয়েছে এশিয়ার একমাত্র বোলার হিসাবে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, সাউথ আফ্রিকার মাটিতে এক ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার নজির গড়েছেন বুমরাহ। সেই কারণে এবার অর্জুন পুরস্কারের জন্য যোগ্য দাবিদার বুমরাহ।

Back to top button