fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

দেশের মাটিতে সম্ভব না হলে বিদেশের মাটিতেও আইপিএল আয়োজন করতে প্রস্তুত BCCI

এই বছর 29 শে মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল আইপিএল কিন্তু করোনা ভাইরাসের কারণে প্রথমে প্রাথমিকভাবে 15 ই এপ্রিল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয় আইপিএল। তারপর দেশজুড়ে একের পর এক লকডাউন চলতে থাকার কারণে অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত করে দেয় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। কিন্তু বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির কথা মাথায় রেখে মেগা ফ্র্যাঞ্চাইজি লীগ বাতিলও করতে পারেনি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। কারণ আইপিএল বাতিল হয়ে গেলে বেশ সমস্যায় পড়তে হবে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। আইপিএল বাতিল হয়ে গেলে চার হাজার কোটি টাকারও বেশি আর্থিক ক্ষতির মুখোমুখি হতে হবে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। তাই ভারতীয় ক্রিকেট বোর্ড শেষ বিকল্প হিসাবে বিদেশের মাটিতেও আইপিএল আয়োজনের বিকল্প খোলা রাখছে এমনটাই জানা যাচ্ছে।

আগামী 10 ই জুন আইসিসি একটি বিশেষ বৈঠকে বসে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ নির্ধারণ করবে। বিশেষ সূত্রে জানা গিয়েছে করোনার কারণে যদি এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে যায় তাহলে সেই স্লটে আইপিএল আয়োজন করতে মরিয়া প্রচেষ্টা চালাবে বিসিসিআই।

বিসিসিআই আগেই জানিয়ে দিয়েছে যে দেশের মাটিতে আইপিএল আয়োজনই বেশি প্রাধান্য পাবে বিসিসিআই এর কাছে। তবে একান্তই যদি দেশের মাটিতে আইপিএল আয়োজন করার মত পরিস্থিতি না থাকে তাহলে বিদেশের মাটিতেও আইপিএল আয়োজন করতে প্রস্তুত সৌরভ গাঙ্গুলীর নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। ইতিমধ্যেই শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এবং সংযুক্ত আরব আমিরশাহী ক্রিকেট বোর্ড আইপিএল আয়োজন করতে চেয়ে বিসিসিআই এর কাছে প্রস্তাব রেখেছে।

Back to top button
Close
Close