ক্রিকেটখেলাটাইমলাইনIPL

একটি বিশেষ ফ্র্যাঞ্চাইজিকে সুবিধা পাইয়ে দিচ্ছে BCCI, উঠল বিস্ফোরক অভিযোগ

বাংলা হান্ট ডেস্কঃ এই মুহূর্তে দেশজুড়ে করোনা পরিস্থিতি বেশ উদ্বেগজনক। আর তাই এবার ভারতের বদলে সংযুক্ত আরব আমিরশাহীর মাটিতে অনুষ্ঠিত হচ্ছে আইপিএল। করোনা ভাইরাসের কারণে এবার আইপিএলের নিরাপদ ভেন্যু হিসেবে সংযুক্ত আমিরশাহীকেই বেছে নিয়েছে বিসিসিআই। যেহেতু এবার করোনা উদ্বেগের মধ্যেই আইপিএল অনুষ্ঠিত করা হচ্ছে তাই এবার বেশ কয়েকটি নিয়ম মেনে চলতে হচ্ছে ফ্র্যাঞ্চাইজি গুলিকে।

জৈব সুরক্ষা বলয় থেকে শুরু করে কোয়ারেন্টিন সহ একাধিক নিয়ম জারি করেছে বিসিসিআই। বিসিসিআইয়ের তরফ থেকে আইপিএল শুরু হওয়ার আগেই প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজি দলকে এই নিয়মের কথা জানিয়ে দেওয়া হয়েছে এবং বলা হয়েছে প্রত্যেকটি দলকেই মেনে চলতে হবে নিয়ম গুলি। এবার বিসিসিআইয়ের বিরুদ্ধেই সেই নিয়ম ভাঙ্গার অভিযোগ উঠল।

বিসিসিআই বিরুদ্ধে বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি অভিযোগ করেছে বোর্ড নিজেই করোনার নিয়ম বিধি মানছে না এবং বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি দলকে বাড়তি সুবিধা পাইয়ে দিচ্ছে।

এক ফ্র্যাঞ্চাইজি আধিকারিক অভিযোগ জানিয়েছেন যে, বিদেশি ক্রিকেটারদের জন্য বিসিসিআই যে করোনা নিয়মবিধি জারি করেছে সেই নিয়ম মানছে না বিসিসিআই নিজেই। অন্যান্য ফ্র্যাঞ্চাইজি গুলি অনেক টাকা খরচা করে তাদের ক্রিকেটারদের কোয়ারেন্টিনে রাখছে সেখানে দাঁড়িয়ে আইপিএলের আরেক ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসের ক্রিকেটাররা পুরো সময় কোয়ারেন্টিনে না থেকেই সরাসরি ম্যাচ খেলার সুযোগ পেয়ে যাচ্ছেন। নিয়ম অনুযায়ী অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড থেকে আসা প্রত্যেক ক্রিকেটারকে 36 ঘন্টা কোয়ারেন্টিনে থাকতে হবে। আর সেই নিয়ম মেনে 36 ঘন্টা কোয়ারেন্টিনে থাকলে চেন্নাইয়ের দুই ক্রিকেটার হ্যাজেলহুড এবং কুরান কখনোই প্রথম ম্যাচে জন্য জার্সি গায়ে মাঠে নামতে পারতেন না অর্থাৎ এর থেকেই বোঝা যাচ্ছে চেন্নাই সুপার কিংস করোনার নিয়ম ভঙ্গ করেছে। আথচ এই ব্যাপারে পুরোপুরিভাবে নিরব বিসিসিআই।

Back to top button