টাইমলাইনখেলাক্রিকেট

“এখনও হাতে সময় আছে”, বুমরাকে এখনই বিশ্বকাপের বাইরে দেখছেন না সৌরভ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়  এখনও আশাবাদী। তিনি এখনই ভারতের তারকা পেসার যশপ্রীত বুমরাকে বাতিলের খাতায় ফেলতে নারাজ তিনি। পিঠের চোটের কারণে তার এইমুহূর্তে মাঠে নামা হচ্ছে না এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলমান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়েছেন। তাকে বুধবার তিরুবনন্তপুরম থেকে ব্যাঙ্গালোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে নিয়ে যাওয়া হয়েছিল তার পিঠের চোট পরীক্ষা করার জন্য।

শুক্রবার কলকাতায় একটি সংবাদ মাধ্যমের সামনে সৌরভ বলেছেন, “বুমরা এখনও বিশ্বকাপ থেকে ছিটকে যাননি, আগামী দুই বা তিন দিনের মধ্যে তার পরিস্থিতি পর্যবেক্ষণ করে তারপর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে।” সৌরভ যা বলেছেন, সেই ইঙ্গিত বিসিসিআইয়ের মিডিয়া রিলিজেও উঠে এসেছিল যখন তারা লিখেছিলেন যে তাকে আপাতত কড়া পর্যবেক্ষণে রাখা হবে।

বুমরা সম্পূর্ণ সুস্থ হয়ে না ফিরলে ভারতের ডেথ বোলিং নিয়ে চিন্তা কাটছে না। অনেককেই ওই ওভারগুলিতে সুযোগ দিয়ে দেখা হয়েছে, কিন্তু ভুবনেশ্বর কুমার ফর্ম হারানোর পর থেকেই আর কেউ ওই জায়গায় সাফল্য পাননি। তাই বিশ্বকাপে বুমরাকে খুবই প্রয়োজন হবে ভারতের।

আপাতত জানা গিয়েছে যে বৃহস্পতিবার বুমরার চোট পরীক্ষা করে দেখা হয়েছে। তার পিঠে করা নতুন স্ক্যানগুলি বিসিসিআই দ্বারা নিয়োগ করা স্বাধীন চিকিৎসা পরামর্শদাতারা অধ্যয়ন করে দেখবেন। তারপর তারা পরবর্তী পদক্ষেপ নির্ধারণের জন্য বোর্ডের মেডিকেল টিমের সাথে আলোচনা করবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য ৬ই অক্টোবর অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে পাড়ি দেবে ভারত। বুমরা এইমুহূর্তে সময়ের সাথে প্রতিযোগিতায় নেমেছেন। <span;>ভারত অস্ট্রেলিয়ায় পৌঁছে ১৩ই অক্টোবর পর্যন্ত পার্থে একটানা অনুশীলন করে পরিস্থিতির সাথে মানিয়ে নেওয়ার চেষ্টা করবে। তারপর তারা ওখানেই ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি অনুশীলন ম্যাচ খেলবে। এরপর বাকি দেশগুলোর মতোই ভারত ব্রিসবেনে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে মূল টুর্নামেন্ট শুরু হওয়ার আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে।

Related Articles