টাইমলাইনখেলাক্রিকেট

পুত্রবধূকে নিয়ে বিপাকে BCCI সভাপতি রজার বিনি, হাতে পেলেন আইনি নোটিশ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গুরুতর বিপাকে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি রজার বিনি। যদিও সমস্যার বিষয়টি তার সঙ্গে সম্পর্কিত নয়, সম্পর্কিত তার পুত্র স্টুয়ার্ট বিনির স্ত্রী মায়ন্তি ল্যাঙ্গারকে নিয়ে। তার বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ তুলেছেন বিসিসিআইয়ের এথিক্স অফিসার বিনীত শরণ। এই মর্মে তিনি নতুন বিসিসিআই রজার বিনিকে নোটিশ পাঠিয়েছেন।

পিটিআই সূত্রের খবর অনুসারে, সঞ্জীব গুপ্তর অভিযোগ তুলেছেন ১৯৮৩ বিশ্বকাপ জয়ী ভারতীয় মিডিয়াম পেসার রজার বিনির বিরুদ্ধে এবং বিনীত শরণ তাকে ২০শে ডিসেম্বরের মধ্যে এই অভিযোগের ব্যাপারে লিখিত জবাব দিতে বলেছেন। সঞ্জীব গুপ্ত স্বার্থের সংঘাতের অভিযোগ করেছেন, কারণ তার পুত্রবধূ স্টার স্পোর্টসে কাজ করেন যাদের কাছে ভারতীয় ঘরোয়া ক্রিকেটের মিডিয়া রাইটস রয়েছে।

২১ নভেম্বর জারি করা এই নোটিশে শরণ বলেছেন, ‘আপনাকে জানানো হচ্ছে যে বিসিসিআই-এর আইন অনুযায়ী আপনার বিরুদ্ধে স্বার্থের সংঘাতের বিষয়ে বিসিসিআই-এর নিয়ম 38 (1) (a) এবং 38 (2) লঙ্ঘনের একটি অভিযোগ উঠেছে। এর সাথে যুক্ত। তাই আপনাকে ২০ ডিসেম্বর ২০২২ তারিখের আগে অভিযোগের লিখিত প্রতিক্রিয়া দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এই প্রতিক্রিয়ার সমর্থনে একটি হলফনামাও দাখিল করতে বলা হচ্ছে আপনাকে।’

Roger Binny,BCCI,Mayanti Langar,BCCI President,Indian Cricket

সৌরভের পরে ভারতীয় ক্রিকেটের মসনদে বসা রজার বিনি এখন ৬৭ বছর বয়সী। দেশের জার্সিতে তিনি ২৭টি টেস্ট খেলে ৪৭টি উইকেট নিয়েছেন। ১৯৮৩ বিশ্বকাপে তিনি আটটি ম্যাচ খেলে নিয়েছিলেন ১৮ টি উইকেট। শুধু ভারতীয় দলের না, ওই বিশ্বকাপে সমস্ত দলের মধ্যেই সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছিলেন তিনি।

রজার বিনির পুরো নাম হলো রজার মিচেল হামফ্রে বিনি। তিনি ভারতীয় জাতীয় দলের প্রথম অ্যাংলো ইন্ডিয়ান ক্রিকেটার। ১৯৫৫ সালের ১৯শে জুলাই জন্মগ্রহণ করা বিনি ঘরোয়া ক্রিকেটের কর্নাটকের হয়ে মাঠে নেমেছিলেন। টেস্ট এর পাশাপাশি তিনি ৭২টি ওডিআই ম্যাচ খেলে ৭৭টি উইকেটও নিয়েছেন। এর আগে তিনি ২০০০ সালে যুবরাজ সিং, মহম্মদ কাইফ সমৃদ্ধ অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলকে কোচিং করিয়ে বিশ্বকাপ জিতেছেন। তারপরে বেশ কিছুকাল বাংলা রঞ্জি দলের কোচিংয়ের দায়িত্ব সামলেছেন।

Related Articles