টাইমলাইনখেলাক্রিকেট

আট বছরে ভারতের মাটিতে পাঁচটি বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেল BCCI

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আগামী আট বছর মোট পাঁচটি বিশ্বকাপ আয়োজন হবে ভারতের মাটিতে। হ্যাঁ এখন আর খবর সম্ভাবনা নয়, সম্পূর্ণ নিশ্চিতভাবেই বলা যায়। বিসিসিআইকে মোট পাঁচটি আইসিসি ইভেন্ট আয়োজনের দায়িত্ব দিয়েছে আইসিসি যা ২০২৩ থেকে ২০৩১ সালের মধ্যে খেলা হবে।

সম্প্রতি ২০২৫ সালে আয়োজিত হতে চলা মহিলা ওডিআই বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে বিসিসিআই। দায়িত্ব পেয়ে খুশি সৌরভ গাঙ্গুলি ও জয় শাহ। সৌরভ বলেছেন, “আমরা আইসিসি মহিলা ক্রিকেট বিশ্বকাপ ২০২৫-এর আয়োজক হতে আগ্রহী ছিলাম এবং আমরা খুবই আনন্দিত যে আমরা মহিলাদের ক্যালেন্ডারে এই দুর্দান্ত প্রতিযোগিতাটি শেষপর্যন্ত আয়োজন করতে পারছি৷ ভারত ২০১৩ সালেও ৫০ ওভারের মহিলা বিশ্বকাপের আয়োজক ছিল এবং প্রতিযোগিতাটি দুর্দান্তভাবে সম্পন্ন হয়েছিল৷ মহিলা ক্রিকেটের জনপ্রিয়তা দ্রুত বাড়ছে, এবং এটি সঠিক পথে একটি পদক্ষেপ। বিসিসিআই আইসিসির সাথে ঘনিষ্ঠভাবে কাজ করবে এবং সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করবে।”

বিসিসিআই সচিব জয় শাহ বলেছেন, “আমরা ২০২৫ সালের আইসিসি মহিলা ক্রিকেট বিশ্বকাপের আয়োজন করতে পেরে আনন্দিত। আমি সকলকে জানাতে চাই যে বিসিসিআই এটিকে একটি স্মরণীয় ইভেন্টে পরিণত করতে চেষ্টার ত্রুটি রাখবে না। আমরা খেলাধুলার উন্নতিকল্পে বেশ কিছু পদক্ষেপ নিচ্ছি। তৃণমূল স্তরে এবং বিশ্বকাপের আয়োজন দেশের খেলাধুলার জনপ্রিয়তাকে আরও বাড়িয়ে তুলবে৷ বিসিসিআই ভারতে মহিলাদের ক্রিকেটের উন্নতির জন্য প্রতিশ্রুতিবদ্ধ৷ আমাদের কাছে যে পরিকাঠামো রয়েছে, এবং আমি নিশ্চিত যে ২০২৫ বিশ্বকাপ খুব সফল একটি প্রতিযোগিতা হবে৷”

আসন্ন আট বছরে ভারতে যে আইসিসি প্রতিযোগিতাগুলি আয়োজিত হবে:

২০২৩- পুরুষদের ওডিআই বিশ্বকাপ
২০২৫- মহিলা ওডিআই বিশ্বকাপ
২০২৬- টি-টোয়েন্টি বিশ্বকাপ
২০২৯- আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
২০৩১- পুরুষদের ওডিআই বিশ্বকাপ

Related Articles