fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

IPL-এ ‘চীনা স্পনসর’ এবং ‘স্পট ফিক্সিং’ নিয়েই BCCI- এর যত মাথাব্যথা

এই বছর আইপিএল 29 শে মার্চ থেকে শুরু হওয়ার কথা থাকলেও করোনা ভাইরাসের কারণে সেটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয় বিসিসিআই। তবে এখনো পর্যন্ত ভারতবর্ষে করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ার কারণে ভারতের পরিবর্তে এই বছর আইপিএল হতে চলেছে আরব আমিরশাহির মাটিতে। আজ আইপিএল নিয়ে শেষ পর্যায়ের বৈঠকে বসতে চলেছে আইপিএল গভর্নিং কাউন্সিল। এই বৈঠকে আইপিএলের বিভিন্ন দিক গুলি নিয়ে বৈঠক চলবে।

আজকের বৈঠকের অন্যতম মুখ্য আলোচিত বিষয় হতে চলেছে স্পনসর। কারণ এই মুহূর্তে ভারত সরকার এবং চীনের সরকারের মধ্যে সম্পর্ক খুব একটা ভালো নেই। দুই দেশের সরকারের সম্পর্ক ক্রমশ তলানিতে ঠেকেছে। অপরদিকে আইপিএলের টাইটেল স্পনসর হচ্ছে চীনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা ভিভো। এমন পরিস্থিতিতে স্পনসর নিয়ে কী সিদ্ধান্ত নিতে চলেছে বিসিসিআই? সেই দিকেই তাকিয়ে রয়েছে সারা দেশ।

অপরদিকে 2013 সালে আইপিএলে স্পট ফিক্সিং কাণ্ডের পর থেকে আইপিএলের অন্যতম মুখ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে ‘দুর্নীতি দমন।’ যেহেতু এই বছর আইপিএল অনুষ্ঠিত হতে চলেছে আরব আমিরশাহির মাটিতে তাই দুর্নীতি দমনের জন্য ভারত থেকে কি প্রতিনিধি দল আমিরশাহিরতে উড়িয়ে নিয়ে যাওয়া হবে? নাকি সেই দেশের ক্রিকেট বোর্ডেরকেই এই বিষয়টির ওপর নজর রাখার দায়িত্ব দেওয়া হবে? এই নিয়ে আজকের বৈঠকে বিস্তর আলোচনা চলবে। কারন দুর্নীতির দিকে বিসিসিআই কোনো প্রকার খামতি রাখতে চাইছে না।

Back to top button
Close