ক্রিকেটখেলাটাইমলাইন

BCCI এর চাপে অস্ট্রেলিয়ার স্বপ্ন ভঙ্গ! পরের বছর টি-২০ বিশ্বকাপ ভারতেই।

বাংলাহান্ট ডেস্কঃ করোনার কারনে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা এই বছর টিটোয়েন্টি বিশ্বকাপ স্থগিত করে দেওয়া হয়েছে। সেই কারণে পরপর দু’বছর দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসতে চলেছে। তবে কোন বিশ্বকাপ কোথায় অনুষ্ঠিত হবে? এই নিয়ে আজকে বিশেষ বৈঠকে বসেছিল ভারতের ক্রিকেট বোর্ড এবং অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের কর্তারা। সেই বৈঠকে সিদ্ধান্ত হয় গত বছর অর্থাৎ 2021 টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারতে এবং 2022 টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ার মাটিতে।

এই বছর 18 ই ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়ায় পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসার কথা ছিল। কিন্তু বিশ্বজুড়ে করোনা ভাইরাস এত খারাপ পরিস্থিতির সৃষ্টি করেছে যে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষার কথা ভেবে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত করে দিতে বাধ্য হয় আইসিসি। এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ার কারণে অস্ট্রেলিয়া বোর্ড চাইছিল পরের বছর অর্থাৎ 2021 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে। কিন্তু শেষ পর্যন্ত তাদের সেই স্বপ্ন পূরণ হল না।

সূচি অনুযায়ী 2021 টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এছাড়াও 2023 সালে ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে ভারতের মাটিতে। সেই কারণেই 2022 সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত করার মত ঝুঁকি নিতে চাইছিলো না বিসিসিআই। কারণ সেটা করলে পরপর দু’বছর দুটি বিশ্বকাপ ভারতের হবে। সেক্ষেত্রে কতটা সাফল্য পাওয়া যাবে তা বলা মুশকিল। সে কারণে বিসিসিআই দাবি করছিল 2021 টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত করতে। অবশেষে বিসিসিআই এর এই দাবি মেনে নেওয়া হল।

Back to top button
Close