fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

আমি হিন্দু বলে আমার উপর জোর করে আইন-কানুন চাপানো হচ্ছে, পিসিবি-কে সপাটে দিলেন কনেরিয়া।

বাংলাহান্ট ডেস্কঃ কয়েকমাস আগে প্রাপ্তন পাকিস্তানি ক্রিকেটার দানিশ কনেরিয়ার এক গুরুতর অভিযোগে তোলপাড় হয়ে গিয়েছিল বিশ্ব ক্রিকেট। দানিশ কনেরিয়া অভিযোগ করেছিলেন যে ক্রিকেট জীবনে তাকে অনেক অপমান তাচ্ছিল্য সহ্য করতে হয়েছে। তিনি হিন্দু ধর্মাবলম্বী হওয়ার জন্য তার সাথে কোন পাকিস্তানি ক্রিকেটার এক টেবিলে বসে খাবার খেতেন না। এছাড়াও তিনি দাবি করেছিলেন তাকে বিভিন্ন ভাবে অবমাননা করা হয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে।

যদিও তারপরে পাকিস্তানি প্রধানমন্ত্রী প্রাক্তন পাক ক্রিকেটার ইমরান খান দাবি করেছিলেন যে পাকিস্তানে সংখ্যালঘুদের কোন প্রকার অসুবিধা নেই, তারা এখানে খুব ভালো ভাবে বসবাস করছেন। তবে ইমরাম খানের দাবিকে মিথ্যা প্রমাণ করে দানিশ কনেরিয়া ফের দাবি করলেন তিনি হিন্দু বলেই তার ওপর সমস্ত ধরনের আইন ফলানো হচ্ছে।

কয়েকদিন আগে পিসিবির অ্যান্টি কোরাপশন বিধি ভঙ্গ করেছিলেন পাকিস্তানী ক্রিকেটার উমর আকমল। তারপর পিসিবি তরফে উমর আকমলকে তিন বছরের নির্বাসনে পাঠানো হয়েছিল। কিন্তু সম্প্রতি দেখা গিয়েছে তার নির্বাসনের মেয়াদ কমিয়ে 18 মাস করে দেওয়া হয়েছে। আর তারপরই সরব হয়েছেন দানিশ কনেরিয়া। তিনি দাবি করেছেন এই একই অপরাধের জন্য শুধুমাত্র হিন্দু ধর্মের ক্রিকেটার হওয়ায় আমাকে আজীবন নির্বাসনে পাঠানো হয়েছে। কিন্তু একই অপরাধ করার শর্তের উমর আকমলের কেন মাত্র 18 মাসের নির্বাসন হল? গায়ের রং, ধর্ম, বর্ন, জাতি দেখে তো কখনো কারুর বিচার হওয়া উচিত নয়। আমি হিন্দু বলেই আমার ওপর যত আইন- কানুন চাপানো হচ্ছে।

Back to top button
Close