টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

ভোটের আগে আসানসোলে নামছে বেলজিয়ান মেলিনস ডগ, খুঁজে দিয়েছিল লাদেনকে

বাংলাহান্ট ডেস্কঃ বাংলায় নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে, চলছে প্রস্তুতিও। জানা গিয়েছে, আসানসোল (Asansol) আসছে বেলজিয়ান মেলিনস ডগ (Belgian Malinois dog)। এপ্রিলেই যোগ দেবে আসানসোল ডগ স্কোয়াডে। নির্বাচনের মরশুমে রেলের সাহায্য করতে বাংলায় আসছে লাদেনকে খুঁজে দেওয়া এই দুঃসাহসিক প্রজাতির কুকুর।

মানুষের ভুল হলেও, এদের কখনই ভুল হয় না। বর্তমানে দিল্লীতে প্রশিক্ষণে ব্যস্ত রয়েছে বেলজিয়ান মেলিনস ডগ। জানা গিয়েছে, নির্বাচনে সময় অপরাধ দমন করতে রেলের সাহাযার্থে আসানসোলের ডগ স্কোয়াডে যোগ দেবে এই কুকুর।
ভোটের মুখে মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনে মন্ত্রীর উপর বিস্ফোরণ আক্রমণের ঘটনায় অনেক প্রশ্ন উঠে এসেছে।

অন্যদিকে নির্বাচনের পূর্বেই রাজ্যের প্রবেশদ্বার আসানসোলকে কাজে লাগিয়ে মাদক দ্রব্য প্রবেশে বাঁধ সাধতে তৈরি হচ্ছে নারকোটিক স্পেশালিস্ট ডগ তুফান। এছাড়াও বিস্ফোরণ খুঁজে বের করার স্পেশালিস্ট ম্যাক্স, জোজো ও জাভা এবং অপরাধী ধরতে তৎপর ভিকিও রয়েছে। মোট ৫ টি দুঃসাহসিক এই ডিভিশনের নিরাপত্তা আরও জোরদার করে তুলবে।

এবিষয়ে আসানসোল ডিভিশনের সিনিয়র সিকিউরিটি কমিশনার চন্দ্রমোহন মিশ্র জানিয়েছেন, লাদেনকে খুঁজে পেতে যে প্রজাতির কুকুর সাহায্য করেছিল, ‘ক্যাপ্টেন’ অর্থাৎ বেলজিয়ান মেলিনস ডগ আসানসোল ডগ স্কোয়াডে যুক্ত হলে, এই ডিভিশনের ক্ষমতা আরও বেড়ে যাবে। যে কোনরকম অপরাধ দমনে সফল হওয়া সম্ভব হবে।

Back to top button