টাইমলাইনখেলাক্রিকেট

টেস্টকে গুরুত্ব দিতে আচমকাই ODI ফরম্যাট থেকে অবসর ঘোষণা তারকা অলরাউন্ডার বেন স্টোকসের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: তার ব্যাটে ভর করেই নিজেদের প্রথম একদিনের বিশ্বকাপ জিতেছিল ইংল্যান্ড দল। তিন বছর আগে ইংল্যান্ড ভক্তদের সবচেয়ে স্মরণীয় ক্রিকেটীয় মুহূর্তটি উপহার দিয়েছিলেন তিনি। তারপর টেমস দিয়ে অনেক জল গড়িয়ে গিয়েছে। কিছু দুর্দান্ত সময় কেটেছে, অবিস্মরনীয় পারফরম‍্যান্স করেছেন। তো সবকিছু শেষে এবার অবসর নিচ্ছেন কিংবদন্তি ব্রিটিশ অলরাউন্ডার বেন স্টোকস।

<span;>না, ক্রিকেট থেকে নয়। শুধুমাত্র ৫০ ওভারের ফরম্যাট থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন তারকা অলরাউন্ডার। বেশিদিন হয়নি তিনি ইংল্যান্ড দলের নতুন টেস্ট অধিনায়ক নির্বাচিত হয়েছেন জো রুটের জায়গায়। তার অধিনায়কত্বে দুর্দান্ত পারফরম্যান্স করছে ইংল্যান্ড দল। আর সামনেই রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ওই দুটি ফরম্যাটেই বেশি মনোযোগী হতে চান জন্মসূত্রে নিউজিল্যান্ডের এই ক্রিকেটার। নিজের সোশ্যাল মিডিয়া একাউন্টগুলি থেকে একদিনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করে নিজেই এই বক্তব্যটি নিজেই জানিয়েছেন তিনি।

<span;>নিজের অবসর বার্তায় স্টোকস জানিয়েছেন যে তিনটি ফরম্যাটের চাপ নেওয়া তার পক্ষে অসম্ভব হয়ে পড়ছে। তিনি বলেছেন এই সিদ্ধান্ত নেওয়া তার পক্ষে সহজ ছিল না কিন্তু এই সিদ্ধান্ত নেওয়া ছাড়া তার কাছে কোনো উপায়ও ছিল না। ওয়ানডে ক্রিকেটে তিনি মনে করছেন তিনি ইংল্যান্ডকে ১০০% দিতে পারছেন না। অধিনায়ক জস বাটলার সহ বাকি ইংল্যান্ড দলকে শুভেচ্ছাও জানিয়েছেন তিনি ভবিষ্যতের জন্য।

<span;>১০৪ টি একদিনের ম্যাচ খেলে চল্লিশের কাছাকাছি এভারেজ রেখে এবং প্রায় ১০০ ছুঁই ছুঁই স্ট্রাইক রেট নিয়ে স্টোকস ২৯১৯ রান করেছেন। করেছেন একুশটি অর্ধশতরান এবং তিনটি শতরান। বল হাতে নিয়েছেন ৭৪ টি উইকেট। স্টোকস নিজে জানিয়েছেন যে তার কেরিয়ারের আরও একটি ওডিআই ম্যাচ এখনো বাকি রয়েছে। ডারহামে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ ম্যাচ খেলবেন তিনি। তার পরই এই ফরম্যাটকে চিরতরে বিদায় জানাবেন ২০১৯ বিশ্বকাপ জয়ী ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার।

Related Articles