টাইমলাইনভারতরাজনীতি

‘বেটি বাঁচাও’ থেকে ‘অপরাধী বাঁচাও’! মোদী সরকারকে তোপ রাহুল গান্ধীর

Bangla Hunt Desk: কংগ্রেস প্রাক্তন সভাপতি নেতা রাহুল গান্ধী (Rahul gandhi) এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra modi) মধ্যে প্রথম থেকেই সাপে নেউলে সম্পর্ক। প্রধানমন্ত্রী মোদী কোন বিষয়ে নতুন কোন সিদ্ধান্ত নিলে, সর্বদাই তাঁর বিরোধিতা করতে দেখা গিয়েছে রাহুল গান্ধীকে। দেশের যে কোন রকম সিদ্ধান্ত গ্রহণে সর্বদাই প্রধানমন্ত্রীকে তিরস্কার করতে দেখা গিয়েছে রাহুল গান্ধীর দ্বারা।

হাথরস কাণ্ডে রাহুলের তোপ
সম্প্রতি উত্তরপ্রদেশের হাথরস কাণ্ডের প্রতিবাদ নিয়ে তোলপাড় শুরু হয়েছিল গোটা দেশ জুড়েই। সেখানেই বিজেপি সরকারকে আক্রমণ করতে ছাড়েনি কংগ্রেসের এই প্রাক্তন নেতা রাহুল গান্ধী। উত্তপ্রদেশের সরকারের রাজত্বকে জঙ্গল রাজের সঙ্গে তুলনা করা এক ট্যুইটও করেছিলেন রাহুল গান্ধী।

সেই ট্যুইটে লিখেছিলেন, ‘উত্তরপ্রদেশে জঙ্গল রাজ চলছে। এই জঙ্গল রাজ্যে মেয়েদের উপর পাশবিক অত্যাচার এবং সরকারের জুলুমবাজি চলছে। কখনও দেখা যাচ্ছে জীবিত অবস্থায় সম্মান মিলছে না, আবার কোথাও সৎকারের অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। বিজেপির শ্লোগান ‘বেটি বাঁচাও নয়’, ‘সত্য ঘটনার আড়াল থেকে নিজের ক্ষমতা প্রদর্শন’।

বেটি বাঁচাও থেকে অপরাধী বাঁচাও!
কেন্দ্র সরকারকে নানা ভাবে আক্রমণ করে রবিবার সকালে আরও একটি ট্যুইট করে রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উত্তরপ্রদেশ সরকারের বিরুদ্ধে তীব্র সমালোচনা করেছেন রাহুল গান্ধী। তিনি লিখেছেন, ‘How it started: বেটি বাঁচাও। How it’s going: অপরাধী বাঁচাও’। তিনি অভিযোগ করেছেন, বিজেপি সরকার প্রথমে ‘বেটি বাঁচাও’ অভিযান শুরু করলেও, বর্তমান সময়ে তা ‘অপরাধী বাঁচাও’ অভিযানে পরিণত হয়েছে।

Back to top button