fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

হাওড়ায় ভারত মাতার পুজো বন্ধ করল পুলিশ! মৃৎশিল্পীদের মূর্তি গড়তেও বারণ রাজ্য পুলিশের!

বাংলা হান্ট ডেস্কঃ আজ প্রজাতন্ত্র দিবস (Republic Day)। আর সেই উপলক্ষে বঙ্গ বিজেপি (BJP) আজকে হাওড়া জেলার সব থানার সামনে ভারত মাতার (Bharat Mata) পুজো করার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু বিজেপির এই সিদ্ধান্ত কার্যকর হতে দেবেনা বলে জানিয়ে দিয়েছে হাওড়া পুলিশ। বিজেপিকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে, অনুমতি ছাড়া কোন পুজো করা হবেনা। হাওড়া পুলিশের এই গাজোয়ারিতে চরম ক্ষুব্ধ গেরুয়া শিবির। বিজেপির থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে, যা হবে হোক! পুজো আমরা করেই ছাড়ব।

হাওড়া জেলার থানা গুলোর সামনে ভারত মাতার পুজো করার উদ্যোগ নিয়েছিল বঙ্গ বিজেপি। কিন্তু পুলিশ এই পুজোয় অনুমতি দেয়নি। আবার পুলিশের তরফ থেকে সমস্ত মৃত্শিল্পীদের ভারত মায়ের মূর্তি গড়তে বারণ করে দেওয়া হয়েছে বলে সুত্রের খবর।

গত ২৩ শে জানুয়ারি নেত্রী সুভাষ চন্দ্র বোসুর জন্মদিনেও ভারত মাতার পুজো কোর্টে চেয়েছিল বিজেপি। তখনও পুলিশ এই পুজো করতে বাঁধা দেয়। তখনই বঙ্গ বিজেপির হাওড়া জেলার নেতারা ঠিক করেন যে, আগামী ২৬শে জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের দিনে ভারত মাতার পুজো করা হবে। আর বিজেপির এই কর্মসূচী পুলিশকে ইমেলের মাধ্যমে আগাম জানিয়েও দেওয়া হয়।

বিজেপির যুব মোর্চার নেতা ওম প্রকাশ মিশ্র জানিয়েছে, পুলিশের তরফ থেকে জানানো হয়েছে যে পুজো করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। উনি বলেন, রাজ্যে তালিবানি শাসন চলছে, পুলিশকে কাজে লাগিয়ে শাসক দল তৃণমূল ভারত মাতার পুজো কোর্টে বাঁধা দিচ্ছে।

আরেকদিকে, রাজ্যের মন্ত্রী অরুপ রায় জানান, দিল্লীর নির্দেশে ঝামেলা পাকানোর জন্য বঙ্গ বিজেপি এমন কর্মসূচী পালন করছে। উনি বলেন, থানার সামনেই কেন পুজো কোর্টে হবে বিজেপিকে? অনুমতি ছাড়া কোন অনুষ্ঠান করা যাবেনা। আরেকদিকে, পুলিশ অনুমতি না দিলেও পুজোয় অনড় বিজেপি। গেরুয়া শিবিবের পক্ষ থেকে জানানো হয়েছে, যা হবে দেখা যাবে, পুজো আমরা করবই।

Back to top button
Close
Close