টাইমলাইনখেলাক্রিকেট

কোহলির অধিনায়কত্বে দুরন্ত খেলেছিলেন এই প্লেয়ার, নিউজিল্যান্ডের বিরুদ্ধে সুযোগ দিলেন না রাহানে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এই মুহূর্তে কানপুর টেস্টে দ্বিতীয় ইনিংস শুরু হয়েছে। প্রথম ইনিংসে ভারত ৩৪৫ রান তুলে অল-আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে ব্যাটিং শুরু করেছে কিউয়িরা। বিরাট কোহলি দলে না থাকায় অধিনায়কত্ব করছেন অজিঙ্কা রাহানে। বিরাট না থাকায় সুযোগ পেয়েছিলেন শ্রেয়স আইয়ার। দুর্দান্ত ইনিংস খেলে নিজের যোগ্যতা প্রমাণ করেছেন এই তরুণ ব্যাটার। তবে তার সাথে আর এক যোগ্য ক্রিকেটার-কে সুযোগ না দেওয়ায় অজিঙ্কা রাহানে-কে হতে হচ্ছে সমালোচনার শিকার।

ভারতীয় লোয়ার মিডল অর্ডার জাদেজা এবং অশ্বিন কিছু গুরুত্বপূর্ণ রান যোগ করেছেন প্রথম ইনিংসে। জাজেদা অর্ধশতরান করে আউট হয়েছেন, অশ্বিন করেছেন ৩৮ রান। কিন্তু উইকেটকিপার ঋদ্ধিমান সাহা হতাশ করেছেন আরও একবার। ১২ টি বল খেলে মাত্র ১ রান করে ফিরে গিয়েছেন বঙ্গ উইকেটরক্ষক। অনেকেই তাই প্রশ্ন তুলেছেন ঋদ্ধিমানের দলে জায়গা পাওয়া নিয়ে।

রিশভ পন্থ বিশ্রামে থাকায় এই টেস্টে সুযোগ পেয়েছেন ঋদ্ধিমান সাহা। তিনি যে এখনও বিশ্বের সেরা ক্রিকেটার-দের মধ্যে একজন তা নিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু শেষ আইপিএল হোক বা সদ্য সমাপ্ত সৈয়দ মুস্তাক আলী ট্রফি, কোনও জায়গাতেই ব্যাট হাতে সফল নন তিনি। ফরম্যাট আলাদা হলেও এই মুহূর্তে ব্যাট হাতে বাংলার ঋদ্ধির আত্মবিশ্বাস তলানিতে। ৩৭ বছর বয়সী ঋদ্ধিমান-কে আর কত সুযোগ দেওয়া হবে সেই নিয়েই উঠছে প্রশ্ন।

দ্বিতীয় কিপার হিসাবে ভারতের হাতে এই মুহূর্তে রয়েছে শ্রীকর ভরত। দুর্দান্ত ব্যাটসম্যান না হলেও ঋদ্ধির চেয়ে তিনি ভালো খেলবেন বলেই অনেকের বিশ্বাস। ব্যাট হাতে শেষ আইপিএলে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে কিছু ভালো ইনিংস খেলেছিলেন তিনি। অনেকের মতে ভারতের এবার ভবিষ্যতের কথা ভাবা উচিত। রিশভ পন্থের বিকল্প হিসেবে দ্বিতীয় কিপারের জায়গায় সাহা-র বদলে ভরত-কে সুযোগ দেওয়ার সময় এসে গিয়েছে বলে মনে করছেন অনেকে। তবে টার্নিং ট্র্যাকে গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায় ঋদ্ধিমানের কিপিং-ও। তা সত্ত্বেও দ্বিতীয় টেস্টে ভারতের হয়ে মাঠে নামার সুযোগ পান কিনা ভরত, সেটাই এখন দেখার।

Related Articles

Back to top button