টাইমলাইনলাইফস্টাইল

চিত্রনাট্য দুর্বল, ভয় পাওয়ার বদলে পর্দায় ভালো লাগবে ভিকি কৌশলকে

একের পর এক ছক ভাঙা গল্পের মধ্যে দিয়ে নিজেকে একজন জন্ম অভিনেতার পরিচয় দিতে ভালোবাসেন সদ্য জাতীয় পুরস্কারপ্রাপ্ত ভিকি কৌশল। এর আগে তার বহু চর্চিত ছবি উড়ির জন্য ইতিমধ্যে সে মেয়েদের হৃদয়ের একেবারের জন্য জায়গা করে নিয়েছে।

বহুদিন ধরে তার ভক্তদের অপেক্ষার অবসান শেষে মুক্তি পেলো তার নতুন ছবি ভূত :দ্য হন্টেড শিপ.।ছবির গল্প ভয়কে কেন্দ্র করেই. কিন্তু বলিউডে এরকম অন্যরকম ভূতের গল্প আগে বহুবার দেখা গেছে। ছবির মূল গল্প সি বার্ড নামক একটি ভূতুড়ে জাহাজ ঘিরে। কোনো এক অজ্ঞাত কারণে এই জাহাজ মুম্বাইয়ের সমুদ্রতটে এসে ঠেকে।আর সেখান থেকেই শুরু হয় ছবির গল্প। ছবিতে ভিকি একজন শিপিং অফিসার. তার পরিবার একটি দুর্ঘটনার কবলে অনেক কাল আগেই নষ্টের তালিকায় চলে যায়। সেখান থেকেই মানসিক সমস্যায় ভোগে ভিকি। কিন্তু তার জীবনের সব আবার দুঃস্বপ্নএর মতন ভয়াবহ হতে শুরু করে। সি বার্ডে নানা ভৌতিক ঘটনার আড়ালে লুকিয়ে থাকা বাস্তব খুঁজতে সে মরিয়া হয়ে ওঠে। আর নিজেই ভূতের কবলে পড়ে। এরপর কি হলো জানতে হলে দেখতে হবে ডেবিউ পরিচালক ভানু প্রতাপ সিং এর নতুন ছবি ভূত দ্য হন্টেড শিপ।

ছবির সেট আর গল্প বেশ জমজমাট হলেও ছবির চিত্রনাট্য বেশ দুর্বল। ছবির অন্যতম বিষয় সি বার্ড। ছবিতে নিজেকে একটা চরিত্র হিসেবে প্রতিষ্ঠিত করতে সময় দেওয়া হয়নি ভূমি পেডনেকারকে। তবে বাকিরা যথাযথ। ছবির দুর্বল জায়গা গল্পের বুনট। যা বিরতির পর থেকেই আস্তে আস্তে করে খুলতে শুরু করে। শেষ অব্দি তা অনেক কষ্টে বাঁচায় অভিনেতা ভিকি কৌশল। তবে মাঝে মাঝে চিৎকার আর গা ছম ছমের স্বাদে ভূত দেখতে মন্দ লাগবে না, আর সি বার্ডের রহস্য জানতে একবার হলমুখি হতেই পারা যায়।

Back to top button