টাইমলাইনখেলাক্রিকেট

ভারতীয় দলের চিন্তা বাড়ল! সুস্থ হয়ে কবে মাঠে ফিরবেন সেটা নিজেই জানেন না ভুবনেশ্বর কুমার।

এই মুহূর্তে ভারতীয় দলের একদিনের ক্রিকেট এবং টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম প্রধান অস্ত্র হচ্ছেন ভুবেনশ্বর কুমার। কিন্তু দীর্ঘদিন ধরে চোট আঘাতে জ্বরজড়িত হওয়ার কারণে ভারতীয় দলের হয়ে নিজের সেরা পারফরম্যান্স তুলে ধরতে পারছেন না এই পেসার। চোটের কারণে ভারতীয় দলের হয়ে ধারাবাহিক ভাবে খেলতে পারছেন না ভুবনেশ্বর কুমার। কয়েকমাস আগেই ওয়েস্ট ইন্ডিজ সফরে পিঠে গিয়ে চোট পাওয়ার কারণে সেই সফর থেকে ছিটকে যেতে হয় তাকে। দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি সিরিজে প্রত্যাবর্তন ঘটে তার। কিন্তু এই সিরিজ থেকেও চোটের জন্য ছিটকে যায় তিনি।

“স্পোর্টস হার্নিয়া”-য় আক্রান্ত হয়ে এই মুহুর্তের মাঠের বাইরে জাতীয় দলের ভরসাযোগ্য পেসার ভুবনেশ্বর কুমার। তবে ভুবির চোটের থেকেও সবথেকে বড় চিন্তার কারণ হচ্ছে ফের কবে চোট আঘাত মুক্ত হয়ে ক্রিকেট মাঠে ফিরবেন ভুবেনেশ্বর কুমার সেই ব্যাপারে তিনি নিজেই জানেন, অর্থাৎ তিনি কবে আবার ক্রিকেট খেলতে পারবেন সেই ব্যাপারে কোন তথ্য নেই কুমারের কাছেও। এখনো পর্যন্ত ডাক্তাররা এই সিদ্ধান্ত নিয়ে উঠতে পারেননি যে ভুবনেশ্বর কুমারের শরীরে অস্ত্রপ্রচার হবে কি না।

সামনের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ, সেই বিশ্বকাপে ভুবনেশ্বরের পরিকল্পনা কি? এই ব্যাপারে প্রশ্ন করা হলে ভুবনেশ্বর কুমার জানিয়েছেন যে বিশ্বকাপ হতে এখনও বেশ কয়েক মাস দেরি। তাই আপাতত সেই বিষয় নিয়ে আমি কিছু ভাবছি না এখন আমার মূল লক্ষ্য তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠা। আগে সুস্থ হয়ে ক্রিকেট মাঠে ফিরি তারপর বিশ্বকাপের চিন্তাভাবনা করব। আমি কবে সুস্থ হয়ে মাঠে ফিরবো সেটা নিজেই জানি না। এখন ডাক্তারের সাথে নিয়মিত পরামর্শ করছি।

Related Articles

Back to top button