টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

সামনের বিধানসভা নির্বাচনে প্রচারের ত্রুটি রাখবেন না মমতা, প্রচারে 12 হাজার শিক্ষকদের দল মাঠে নামাচ্ছে তৃণমূল

বাংলা হান্ট ডেস্ক: ভোটের দামামা বেজে গিয়েছে। 2021 সালে বিধানসভা ভোট নির্ধারণ করবে রাজ্যের পরবর্তী শাসকদল কে হবে। জানা গিয়েছে ভোট কুশলী প্রশান্ত কিশোরের পরামর্শে এবার কর্পোরেট মার্কেটিং এর কায়দায় মাঠে নামছে তৃণমূল।

ইতিমধ্যেই বিধানসভা ভোটের প্রচারে 12হাজার প্রাথমিক শিক্ষকদের দল তৈরি করছে তৃণমূল কংগ্রেস প্রাথমিক শিক্ষক। 60 হাজার তৃণমূল শিক্ষকদের নতুন অভিযানের নাম হবে ‘চলুন মাস্টারমশাই ঘুরি বাড়ি বাড়ি’। আগামী সোমবার তৃণমূল ভবনে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই অভিযানের সূচনা করবেন।

জানা গিয়েছে, প্রত্যেক জেলার প্রত্যেক পঞ্চায়েতে শিক্ষকদের দল পাঠানো হবে। রাজ্য সরকারের 64 টি মানবিক প্রকল্প সম্বলিত একটি পুস্তিকা বিতরণ করা হবে। তৃণমূলের প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি অশোক রুদ্র বলেন,’ 2011 সালের পর থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যত মানবিক প্রকল্প ঘোষণা করেছেন তা নিয়ে আমরা বাড়ি বাড়ি আলোচনা করব। প্রকল্পের সুফল পেতে কাউকে এক পয়সা দিতে হবে না সে কথা তাদের জানাবো।

তিনি আরও বলেন,’রাজ্যের অনেকেই জানেননা বিভিন্ন সরকারি প্রকল্পের জন্য কোথায় কিভাবে আবেদন করতে হয়। এই অজ্ঞতার সুযোগ নিয়ে কেউ কেউ সাধারণ গরিব মানুষকে বোকা বানায়।কাটমানিও দিতে হয় অনেক ক্ষেত্রে। তার ফলে বদনাম হতে হয় রাজ্য সরকারকে। তাই তৃণমূলের প্রাথমিক শিক্ষক সমিতির শিক্ষকরা গ্রামে ঘুরে ঘুরে সাধারণ মানুষের মনের কথা জানবেন। সমস্ত অভিযোগের রিপোর্ট জমা দেবে তৃণমূল ভবনে।

Back to top button