fbpx
টাইমলাইনভারত

BIG BREAKING: এমার্জেন্সি মিটিংয়ে বসল মোদী ক্যাবিনেট, আজ নেওয়া হবে ঐতিহাসিক সিদ্ধান্ত

বাংলা হান্ট ডেস্কঃ দেশে আক্রান্তদের সংখ্যা লাগাতার বেড়েই চলেছে। প্রতিদিনই ভাইরাসে আক্রান্তদের সংখ্যা রেকর্ড ভাঙছে। আর এর মধ্যে খবর পাওয়া যাচ্ছে যে। মোদী ক্যাবিনেট (Modi Cabinet) আজ ১১ টা থেকে বৈঠকে বসেছে এবং আজ দেশের এই সঙ্কট নিয়ে বড় সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

আপনাদের জানিয়ে দিই যে, লকডাউনের পঞ্চম দফাকে সরকার তিন ভাগে বিভক্ত করেছে। আর সেটিকে আনলক ১ এর নাম দেওয়া হয়েছে। আর আনলক ১ এর প্রথম দিনের করোনা রোগীর সংখ্যা নতুন রেকর্ড গড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে ৮ হাজার ৩৯২ টি নতুন মামলা সামনে এসেছে। এর সাথে সাথে দেশে করোনায় আক্রান্তদের সংখ্যা বেড়ে ১ লক্ষ ৯০ হাজার ৫৩৪ হয়ে গেছে।

করোনার বর্ধিত মামলার কথা মাথায় রেখে আজ সকাল ১১ টা থেকে মিটিংয়ে বসেছে মোদী ক্যাবিনেট। সুত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, এই বৈঠকে করোনার বিরুদ্ধে লড়াইয়ে কিছু ঐতিহাসিক সিদ্ধান্ত নেওয়া হটে পারে। এর সাথে সাথে ব্যাংক আর ঋণ মুকুব নিয়ে কিছু পদক্ষেপ নেওয়া হতে পারে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের অর্থব্যবস্থাকে লাইনে আনার জন্য ২০ লক্ষ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেছে। এই ২০ লক্ষ কোটি টাকা সূক্ষ্ম, লঘু, মাঝারি শিল্পের জন্য। এই প্যাকেজ সেই সমস্ত শ্রমিক, কৃষকদের জন্য যারা প্রতি মুহূর্তে রাতদিন দেশের জন্য পরিশ্রম করে চলেছে। এই প্যাকেজ সততার সাথে ট্যাক্স দেওয়া মধ্যবিত্ত আর শিল্প জগতের জন্য ঘোষণা হয়েছে।

Back to top button
Close