fbpx
আন্তর্জাতিকক্রিকেটখেলাটাইমলাইনভারত

পাকিস্তানকে বড়ো ঝটকা দিলেন সৌরভ গাঙ্গুলি! এশিয়া ইলেভেনে থাকবে না কোনো পাকিস্তানি খেলোয়াড়।

বাংলাদেশ প্রতিষ্ঠাতা ও বঙ্গবন্ধু নামে খ্যাত শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (BCB) এবং এ উপলক্ষে মার্চ মাসে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করা হবে। বলা হচ্ছে, আইসিসি এই ম্যাচে অফিসিয়াল স্ট্যাটাস দিয়েছে। এই পরিস্থিতিতে ভারত ও পাকিস্তানের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে ধারণা করা হচ্ছে এই ম্যাচে কোনও পাকিস্তানি খেলোয়াড় থাকবেন না।

ভারত (India) ও পাকিস্তানের(Pakistan) মধ্যে সম্পর্ক সমন্ধে পুরো বিশ্ব অবগত। ভারতের ক্রিকেট বোর্ড অফ কন্ট্রোল দুই দেশের সম্পর্ক বুঝে দুই দেশের মধ্যে সিরিজ খেলায় না। এমনকি এশিয়া একাদশ দলে ভারতও পাকিস্তানের খেলোয়াড়দের সাথে যোগ দিতে চায় না। বাংলাদেশে বিশ্ব একাদশের বিপক্ষে খেলা ম্যাচে টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা তখনই যোগ দেবে যখন পাকিস্তানি খেলোয়াড়রা খেলবে না।

বিসিসিআইয়ের(BCCI) যুগ্মসচিব জয়েশ জর্জ আইএএনএসের সাথে আলাপচারিতায় স্পষ্ট করে বলেছেন যে ভারত ও পাকিস্তানের খেলোয়াড়রা এশিয়া একাদশে খেলবে এমন পরিস্থিতি এখানে তৈরি হবে না কারণ এর জন্য কোনও পাকিস্তানি খেলোয়াড়কে আমন্ত্রণ করা হবে না। উনি বলেন, “আমরা অবগত যে এশিয়া একাদশে পাকিস্তানের কোনও খেলোয়াড় থাকবে না,” এটিই বার্তা এবং তাই, দুই দেশের খেলোয়াড়েরা একসাথে আসা বা একে অপরকে বেছে নেওয়ার প্রশ্নই আসে না। সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) এশিয়া ইলেভেনের অংশ নেওয়া পাঁচজন খেলোয়াড়ের বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

শ্রীলঙ্কা দলের সাম্প্রতিক পাকিস্তান সফরের পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মণি পাকিস্তানকে ভারতের চেয়ে নিরাপদ দেশ হিসাবে বর্ণনা করেছেন। জবাবে বিসিসিআইয়ের সহ-সভাপতি মাহিম ভার্মা বলেছিলেন – নিজেদের চরকায় তেল দিন। আমরা আমাদের দেশকে রক্ষা করতে এবং আমাদের সমস্যাগুলি সমাধান করতে জানি। পাকিস্তানের ক্রিকেট বোর্ড সৌরভ গাঙ্গুলিকেও কটাক্ষ করেছিলেন।

Back to top button
Close
Close