টাইমলাইনটেক নিউজ

SBI গ্রাহকদের জন্য দারুণ খবর! ব্যাঙ্কে না গিয়ে এবার বাড়ি বসেই মিলবে একাধিক পরিষেবা

বাংলাহান্ট ডেস্কঃ সাম্প্রতিক সময়ে মানুষ অনেক বেশি ডিজিটাল হয়ে উঠেছে। সেটি কোনও কেনাকাটা হোক বা পরিষেবা গ্রহণ, সব কিছুই মানুষ আজকাল বাড়ি বসেই সম্পন্ন করার আশা দেখে। সেই মত এসবিআই (SBI) এবার তাঁর গ্রাহকদের জন্য ব্যাংকে যাওয়ার ঝক্কি অনেকটা হালকা করে দিয়েছে। ১ নয় ২ নয় একেবারে ৮টি পরিষেবার সুবিধা এবার বাড়ি বসেই উপভোগ করতে চলেছে এসবিআই গ্রাহকরা।

জানিয়ে দি, এসবিআই (State Bank Of India) তার অনলাইন পরিষেবা অর্থাৎ ইন্টারনেট পোর্টালের মাধ্যমে গ্রাহকদের একাধিক সুবিধা বাড়ি বসেই দিয়ে থাকে। ব্যালেন্স চেক, নতুন চেক বুকের আবেদন, ডেবিট কার্ডের আবেদন, ফান্ড ট্রান্সফারের মত একাধিক সুবিধা সেই আওতায় আসে। আর এই ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা ব্যবহারের জন্য গ্রাহকদের একটি ইউজারনেম ও পাসওয়ার্ডের প্রয়োজন হয়। তবে এসবিআই এর তরফে এবার পাকাপাকি ভাবে ঘোষণা (SBI Announcement) করা হয়েছে যে, গ্রাহকরা এবার প্রয়োজনীয় আটটি পরিষেবা একেবারে বাড়ি বসেই অনলাইন ব্যাঙ্কিং এর মাধ্যমে উপভোগ করতে পারবেন।

যার জন্য তাঁদেরকে ব্যাংকে গিয়ে লাইনে দাঁড়িয়ে ঝক্কি পোহাতে হবে না। সেগুলি হল ট্যাক্স পেমেন্ট, এটিএম কার্ডের জন্য আবেদন, ইউপিআই শুরু ও বন্ধ করা, টাকা লেনদেন, ডিপোজিট অ্যাকাউন্ট খোলা ও তা সংক্রান্ত অন্যান্য কাজ, বিল পেমেন্ট করা, সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট স্টেটমেন্ট, চেক বুকের জন্য আবেদন।এর আগে পর্যন্ত গ্রাহকের এই অনলাইন পরিষেবা পেতে গেলে ব্যাংকে গিয়ে লাইনে দাঁড়িয়ে ফর্ম ফিলআপ সহ একাধিক নিয়ম পূরণ করতে হত। তবে এবার আর সেটির প্রয়োজন নেই বলেই জানানো হয়েছে এসবিআই তরফে।

ব্যাংকের তরফে জানানো হয়েছে কোনও গ্রাহক অনলাইন ব্যাঙ্কিং (Internet Banking) এর সুবিধা গ্রহণ করতে চাইলে তাঁকে এসবিআই এর নেট ব্যাঙ্কিং এর হোম পেজ onlinesbi.com এ প্রবেশ করতে হবে। সেখানে New User Registration/Activation ক্লিক করতে হবে। তারপর গ্রাহকের অ্যাকাউন্ট সংক্রান্ত কয়েকটি নথি সেখানে দিতে হবে, অতঃপর রেজিস্টার্ড মোবাইল নম্বরে একটি ওটিপি কনফার্মেশনের মাধ্যমে গ্রাহকরা নতুন ইউজার নেম ও পাসওয়ার্ড তৈরি করতে পারবে। তারপরই বাড়ি বসেই ওই আটটি পরিষেবা অতিসহজেই উপভোগ করতে পারবে গ্রাহকরা।

Related Articles

Back to top button