ক্রিকেটখেলাটাইমলাইন

বড়সড় আর্থিক ক্ষতি! একধাক্কায় ৬২ জন কর্মীকে ছেঁটে ফেলল বিশ্বের অন্যতম ধনী ক্রিকেট বোর্ড

বাংলা হান্ট ডেস্কঃ করোনা ভাইরাস সংক্রমণের ফলে বিশ্বজুড়ে দীর্ঘদিন বন্ধ ছিল খেলাধুলা, বন্ধ ছিল ক্রিকেটও। করোনা সংক্রমণ কাটিয়ে প্রথম ক্রিকেট শুরু হয়েছিল ইংল্যান্ডে। ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের টেস্ট ম্যাচের মধ্য দিয়ে করোনা পরবর্তী সময়ে প্রথম বাইশগজে ফিরেছিল ক্রিকেট।

তবে এই মুহূর্তে করোনা ভাইরাসের প্রকোপে কাবু হয়ে পড়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। বিশ্বের অন্যতম ধোনি ক্রিকেট বোর্ড হচ্ছে এই ইংল্যান্ড ক্রিকেট বোর্ড কিন্তু করোনা ভাইরাসের কারণে বড়োসড়ো আর্থিক ক্ষতির মুখে পড়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। আর সেই কারণেই এবার কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে ইসিবি। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই নিজেদের কর্মী সংখ্যা কমিয়েছে এবার সেই পথে হেঁটেই 62 জন কর্মীকে ছেঁটে ফেলার সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

শুধুমাত্র 62 জন কর্মীকে ছাঁটাই নয় সেই সঙ্গে বাকি আরও অনেক কর্মীদের বেতনও হ্রাস করার সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। ইসিবি-র হিসেব অনুযায়ী দীর্ঘদিন ক্রিকেট বন্ধ থাকায় বছরের শুরুতেই 30 কোটি পাউন্ড ক্ষতির মুখে পড়তে হবে তাদেরকে। তবে সেই ক্ষতি পুষিয়ে নিতে ইতিমধ্যেই বায়ো সিকিয়র পরিবেশে একের পর এক সিরিজ অনুষ্ঠিত করে যাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। তার সত্ত্বেও কেনো এই ভাবে কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিল তারা সেই নিয়ে সমালোচনা শুরু হয়েছে বিশ্ব ক্রিকেটে।

Back to top button