টাইমলাইনপশ্চিমবঙ্গ

BIG NEWS ফের ৩১ শে জুলাই পর্যন্ত রাজ্যজুড়ে লকডাউনের ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

বাংলা হান্ট ডেস্ক : আজ করোনা পরিস্থিতি নিয়ে কথা বলতে সর্বদলীয় বৈঠকের ডাক দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার ডাকে সাড়া দিয়ে ভিন্ন ভিন্ন রাজনৈতিক দলের মানুষ এই সর্বদলীয় বৈঠকে অংশগ্রহণ করেন। করণা পরিস্থিতি নিয়ে নিয়ে বৈঠকের পর ফের লক ডাউনের ঘোষণা করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

প্রসঙ্গত, দীর্ঘ আড়াই মাস লকডাউন পর্ব চলার পর সরকারের ও সাধারণ মানুষের রোজগারের পথ সচল করার জন্য ধীরে ধীরে শুরু হয় আনলক পর্ব। তবে আনলক হতেই বাড়ে বিপদ। রাজ্যজুড়ে লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে করোনা আক্রান্তের সংখ্যা। বিশেষ করে কলকাতা ও হাওড়া পুরসভা দিন দিন চিন্তা বাড়াচ্ছে স্বাস্থ্য দপ্তরের।

মাঝে শোনা গিয়েছিল, চলতি মাসের মাঝের দিকে নাকি পুনরায় কড়া লকডাউন হতে চলেছে রাজ্যজুড়ে সে খবর ভুয়া হলেও আজ রাজ্যজুড়ে লকডাউনের সময়সীমা বাড়ানোর নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

আজ বৈঠক শেষে তিনি জানান, কিছু কিছু বিষয়ে ছাড় থাকলেও পুরো জুলাই মাস জুড়েই লকডাউন চলবে পশ্চিমবঙ্গে। সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র জানান, সর্বদলীয় বৈঠকে ফেরা লকডাউনের প্রস্তাব দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তার বক্তব্য, প্রস্তুতি ছাড়াই লকডাউন করা হয়েছে পশ্চিমবঙ্গে।

বৈঠকে মমতা ব্যানার্জি জানান, কিছু কিছু বিষয় ছাড় থাকলেও সব বিষয় থাকছে না। কেন্দ্রীয় সরকার রাজ্যের দায়িত্ব রাজ্য সরকারের হাতে ছাড়লে পশ্চিমবঙ্গে দিন দিন বেড়ে চলা করোনা সংক্রমণ এড়াতে ফেরা লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। জুলাই মাস জুড়ে কোন কোন বিষয়ে ছাড় থাকছে কোন কোন বিষয়ে ছাড় থাকছে না তা বিস্তারিত জানানো হবে।

Related Articles

Back to top button