টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

বড়ো খবরঃ মন্ত্রীসভা থেকে ইস্তফা দিয়ে দিলেন শুভেন্দু অধিকারী, চাপে তৃণমূল কংগ্রেস

বাংলাহান্ট ডেস্কঃ মন্ত্রীত্ব ছাড়লেন শুভেন্দু অধিকারী (suvendu adhikary)। বেশ কিছুদিন ধরে রাজ্যের প্রাক্তন পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীকে নিয়ে যে জল্পনা শুরু হয়েছিল, তা বেশ কিছুটা পরিস্কার করে দিল তাঁর এই সিদ্ধান্ত। দলীয় অন্তর্দ্বন্ধের পর এবার সরাসরি মন্ত্রিত্ব ছাড়লেন তিনি। পূর্বেই সরকারি নিরাপত্তা ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলে শুভেন্দু অধিকারী। এই বিষয়কে কেন্দ্র করে রাজনৈতিক মহলে জল্পনার আগুন শীর্ষে পৌঁছেছে।

প্রায় জেড ক্যাটেগরির নিরাপত্তা পেতেন শুভেন্দু অধিকারী। সঙ্গে ছিল পাইলট কার ও এসকর্ট গাড়ি। এবার সেই সমস্ত কিছুই ছেড়ে দেওয়ার পর এবার মন্ত্রিত্ব ছাড়লেন শুভেন্দু অধিকারী। এই ঘটনায় শুভেন্দুর বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা আরও উস্কে উঠছে। পাশাপাশি জানা গিয়েছে খুব শীঘ্রই কোচবিহারের দক্ষিণের তৃণমূল বিধায়ক মিহির গোস্বামী যোগ দিতে চলেছেন বিজেপি শিবিরে।

বিগত কয়েকদিন ধরেই শুভেন্দুর সঙ্গে তৃণমূল অন্দরে দূরত্ব তৈরি হয়েছে। দলীয় পতাকা ছাড়া এবং তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জীর নাম না করেই সভায় বক্তৃতা দান। সর্বোপরি দাদার অনুগামী ব্যানার, পোস্টারে নিজের মত করে মানুষের সেবায় নিয়োজিত হওয়া। সব কিছু মিলিয়ে শুভেন্দু অধিকারীকে নিয়ে রাজনৈতিক অন্দরে জলনা তুঙ্গে।

দলের অন্দরের এই “ঠান্ডা লড়াই” থামাতে শোনা গিয়েছিল তৃণমূলের বর্ষীয়ান সাংসদ সৌগত রায় নাকি ২ দফায় তার সঙ্গে বৈঠকও করেছিল। কিন্তু গলেনি শুভেন্দুর অন্তরের বরফ। তবে বর্তমানে তাঁর এই সিদ্ধান্তে আরও বড় ঝটকা খেল তৃণমূল শিবির। নিজের মন্ত্রীত্ব ছাড়ার চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী ও রাজ্যপালকে।

Back to top button