টাইমলাইনভারতরাজনীতি

ইস্তফা দিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার, রাজ্যপালকে দিলেন পদত্যাগ পত্র

বাংলাহান্ট ডেস্কঃ সদ্য নির্বাচনে জয়লাভ করেই বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার (nitish kumar) ইস্তফা দিলেন। সম্প্রতি বিহার নির্বাচনে মহাজোটকে পরাজিত করে নির্বাচনে জয়লাভ করে NDA। এরই মধ্যে মুখ্যমন্ত্রীর পদ পেয়েও ইস্তফা দিচ্ছেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। বিহারের রাজ্যপালকে নীতিশ কুমার তাঁর পদত্যাগ জমা দিয়েছেন।

পূর্বেই NDA-এর বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল দীপাবলির পর NDA তাদের নতুন মন্ত্রী নির্বাচন করবে। বৈঠকে ঠিক হয়েছে, আগামী ১৫ ই নভেম্বর রবিবার দুপুর সাড়ে ১২ টায় NDA-এর বৈঠক ডাকা হয়েছে। এই বৈঠকেই নির্বাচন করা হবে বিহারের আগামী মুখ্যমন্ত্রী কে হতে চলেছেন।

বিহারের সপ্তমবারের জন্য মুখ্যমন্ত্রী পদে বসবার আগেই মুখ্যমন্ত্রী নীতিশ কুমার জানিয়েছিলেন, আগামী মুখ্যমন্ত্রীর বিষয়ে NDA সিদ্ধান্ত নেবে। তিনি আরও জানিয়েছিলেন, তিনি কখনই বিহারের মুখ্যমন্ত্রী হওয়ার দাবি করেননি। দলের সিদ্ধান্তই তিনি মেনে নেবেন।

বিহার নির্বাচনের ফলাফল ঘোষিত হয় গত ১০ ই নভেম্বর। ফলাফলে বিহারের ২৪৩ টি আসনের মধ্যে NDA পেয়েছিল ১২৫ টি আসন। নির্বাচনে জয়লাভ করলেও মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। ইতিমধ্যেই তিনি তাঁর পদত্যাগ পত্র বিহারের রাজ্যপালের কাছে জমা দিয়ে দিয়েছেন।

Back to top button