টাইমলাইনভারতরাজনীতি

বিহার নির্বাচনঃ CPI এর স্টার প্রচারক হবেন কানহাইয়া কুমার এবং ঐশী ঘোষ

লাহান্ট ডেস্কঃ বিহার (Bihar) নির্বাচনের দিন যত এগিয়ে আসছে, উত্তেজনার পারদ ততই বাড়ছে। সমস্ত রাজনৈতিক দল নিজেদের অস্তিত্ব রক্ষার্থে নির্বাচনের প্রচার কাজ শুরু করে দিয়েছে। এরই মধ্যে বিভিন্ন জায়গায় কাজে লাগানো হচ্ছে তারকা প্রচার পদ্ধতি। জোরকদমে চলছে প্রচার কাজ।

নির্বাচনে অংশ নেব কানহাইয়া কুমার
ভারতের কমিউনিস্ট পার্টি স্পষ্ট জানিয়ে দিয়েছিল, জেএনইউ প্রাক্তন ছাত্র ইউনিয়নের সভাপতি ও সিপিআই নেতা কানহাইয়া কুমার (Kanhaiya Kumar) এবং ঐশী ঘোষ (Aishe Ghosh) মহাজোটের নির্বাচনী প্রচারে অংশ নেবেন। সেই মত বিহারের নির্বাচনী প্রচারে তাকে অংশ নিতে দেখা যাবে।

দেখা যাবে মঞ্চে বক্তৃতা দিতেও
সূত্র মারফত জানা গেছে, এবছর বিহার নির্বাচনে জেএনইউ এবং দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্র নেতারা সক্রিয় ভাবে অংশগ্রহণ করবে। তবে শোনা গিয়েছে, আরজেডি নেতা তেজশ্বী যাদব এবং কানহাইয়া কুমার নির্বাচনী প্রচারের জন্য একই মঞ্চে বক্তৃতা দিতে উঠবেন। বেগুসরাই লোকসভা আসনে কানহাইয়া কুমারকে জয়লাভ করানোর জন‍্য জেএনইউয়ের অংশীদার এবং গুজরাটের বিধায়ক জিগনেশ মেভানি সহ সমস্ত প্রবীণ নেতারা অনেক সাহায্য করেছিলেন।

২০১৯ সালে বিহারের রাজনীতিতে অংশ নিয়ে জেএনইউ বিতর্কে নাম জড়িয়ে পড়ার পর আরজেডি সুপ্রিমো লালু প্রসাদ যাদবের কাছ থেকে আশীর্বাদ নিতে গেলেও, তাঁকে সমর্থন করেনি আরজেডি দল।

মত বদলায় রাজনৈতিক শিবির
২০২০ সালের প্রথম দিক থেকে কানহাইয়া কুমার বিহার নির্বাচনী প্রসঙ্গে বেশ সক্রিয় ছিলেন। কিন্তু প্রথম এটার নির্বাচনে অংশগ্রহণ করার কথা বলা হলেও, পরবর্তীতে বলা হয় বিহার নির্বাচনে কানহাইয়া কুমার অংশগ্রহণ করবেন না।

Related Articles

Back to top button