টাইমলাইনভারতরাজনীতি

ভোট গণনার পর শেষ হাসি ফুটলো বিজেপির মুখে, বড়োসড়ো ভোটে জয়ী হল NDA

বিহারে দারুন টক্করে লড়াই হওয়ার পর শেষ হাসি ফুটলো NDA এর মুখে। প্রায় সাড়ে ১৪ ঘন্টা ধরে ভোট গণনার পর সংখ্যাগরিষ্ঠতা হাসিল করে নিল NDA দল। গণনার প্রথম দিকে যে ট্রেন্ড দেখা গেছিল তাতে মনে করা হচ্ছিল, এক্সিট পোলের ভবিষ্যতবাণী সঠিক হবে। তবে দ্বিতীয় রাউন্ড ঢুকতে ঢুকতে একেবারে পাল্টে গেল ছবি।

দুপুরের দিকে বিজেপি যে গতি তুলেছিল তাতে মনে করা হচ্ছিল যে NDA ১৫০ টি আসন দখলে নেবে। তবে সন্ধ্যে বাড়তেই উত্তেজনা টান টান হতে শুরু হয়। বিশেষ করে JDU এর ধীর গতি NDA কে চাপে ফেলে দেয়। তবে শেষমেষ রাত যখন প্রায় ৩ টে তখন হাসি ফুটলো NDA এর মুখে। ১২২ টি আসন দখলে নিয়ে ম্যাজিক ফিগারে ঢুকে পড়ল নরেন্দ্র মোদীর নেতৃত্বে থাকা NDA

তবে এখানেই থেমে থাকেনি NDA, তিনটি আসনে ফল ঘোষণা বাকি থাকায় একটা চাপ অনুভব করছিল সব দলগুলি। তিনটি আসনেই ছক্কা মেরে নিজের দখলে করে এনডিএ। সর্বমোট NDA এর খাতায় আসে -১২৫ টি আসন, অন্যদিকে মহাজোট দাঁড়িয়ে যায়- ১১০ টি আসনে।

লক্ষণীয় ভোট কাটুয়া চিরাগ পেয়েছেন ১ টি আসন। অন্যদিকে অসাউদ্দিন ওয়েসী দল পেয়েছে ৫ টি আসন। ফলফল সামনে আসার পর অমিত শাহ বিহারের জনতাকে ধন্যবাদ জানিয়েছেন। নরেন্দ্র মোদী বলেছেন, বিহারের জনতা উন্নয়নের ভরসা রেখেছেন।

Back to top button