টাইমলাইনভারতরাজনীতি

বিহারঃ ৭ তম বারের জন্য মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করলেন নীতিশ কুমার

বাংলাহান্ট ডেস্কঃ পাটনার গান্ধী ময়দানে তৈরি হল সেই স্মরণীয় মুহূর্ত। বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে চতুর্থবার শপথ বাক্য পাঠ করলেন নীতিশ কুমার (nitish kumar)। পরপর চার বার হলেও, এবার নিয়ে মোট ৭ বার বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার।

শপথ গ্রহণ করলেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার
রাজ্যপাল ফাগু চৌহান বিকেল সাড়ে ৪ টেয় শপথ বাক্য পাঠ করালেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে। বিহার নির্বাচনে বিজেপি পেয়েছিল ৭৪ টি আসন এবং JDU পেয়েছিল ৪৩ টি আসন। JDU কম সংখ্যক আসন পেলেও, একক ভাবে NDA জয়লাভ করায় আবারও মুখ্যমন্ত্রীর পদে আসীন থাকলেন নীতিশ কুমার। শোনা যাচ্ছে, বিজেপি যেমন বেশি সংখ্যক আসনে জয়লাভ করেছে, তেমনি মন্ত্রী ক্যাবিনেটেও তাদের প্রাধান্যই একটু বেশি থাকবে। কিছুটা চাপে থাকতে পারেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার।

ক্যাবিনেটে যোগ দিল নতুন মুখ
নীতিশ কুমারের পাশাপাশি ক্যাবিনেটে যোগদান করলেন আরও ১৪ জন মন্ত্রী। বিজেপির পক্ষ থেকে দুই উপমুখ্যমন্ত্রী হলেন বেতিয়ার বিধায়ক রেণু দেবী এবং বিজেপির কাটিহারের বিধায়ক তারকিশোর প্রসাদ। পাশাপাশি যোগদান করলেন জীবেশ মিশ্র, রাম সুরত রাই, মঙ্গল পান্ডে, অমরেন্দ্র প্রতাপ সিং এবং রামপ্রীত পাসোয়ান।

শপথ নিলেন নতুনরাও
সেইসঙ্গে JDU থেকে অশোক চৌধুরি, বীজেন্দ্র প্রসাদ যাদব, মেওয়ালাল চৌধুরি, শীলা মন্ডল এবং বিজয় কুমার চৌধুরি শপথ গ্রহণ করলেন। একই সঙ্গে শপথ নিলেন বিকাশশীল ইনসান পার্টির বিধায়ক মুকেশ সাইনি এবং হিন্দুস্থান আওয়াম মোর্চা প্রধান জিতন রাম মাঝির ছেলে সন্তোষ কুমার সুমন।

Back to top button