টাইমলাইনভারত

পিএম কেয়ার্স ফান্ডের টাকা থেকে তৈরি হবে সুপার স্পেশ্যালিটি হাসপাতাল

বাংলা হান্ট ডেস্কঃ দেশে করোনা ভাইরাসের বর্ধিত মামলার কথা মাথায় রেখে কেন্দ্র সরকার পিএম কেয়ার্স ফান্ডের টাকা দিয়ে হাসপাতাল বানানোর পরিকল্পনা নিলো। খবর পাওয়া যাচ্ছে যে, করোনা মহামারীর মধ্যে হাসপাতাল কম থাকায় চরম সমস্যার সন্মুখিন হচ্ছে বিহার। আর এবার বিহারকে সেই সমস্যা থেকে তুলে আনতে কেন্দ্র সরকার ৫০০ বেডের হাসপাতাল বানাতে চলেছে। শোনা যাচ্ছে যে, পাটনা আর মুজফরপুরে কেন্দ্র সরকার পিএম কেয়ার্স এর টাকা দিয়ে হাসপাতাল বানাবে।

প্রধানমন্ত্রী দ্বারা বানানো এই পিএম কেয়ার্সের টাকা নিয়ে বিরোধীরা বারবার প্রশ্ন তুলছিল। তবে সরকারের তরফ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছিল যে, করোনায় সমস্যায় সন্মুখিন মানুষদের স্বার্থেই এই ফান্ডের টাকা ব্যবহার করা হবে। সরকার পিএম কেয়ার্স ফান্ডের টাকা দিয়ে হাসপাতালের জন্য ভেন্টিলেটর কিনেছে। এছাড়াও ভিন রাজ্যে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের সাহায্যের জন্য সরকার এই ফান্ডের টাকা ব্যবহার করেছিল। সরকারের তরফ থেকে সমস্ত খতিয়ানও দেওয়া হয়েছে।

আর এবার পিম কেয়ার্স ফান্ডের টাকা থেকে হাসপাতাল বানাতে চলেছে কেন্দ্র সরকার। তবে বিহারে প্রথম হাসপাতাল বানিয়ে কেন্দ্র যেমন মানুষের সুবিধা করে দিতে চাইছে। তেমনই আসন্ন বিহার ভোটে বিজেপি তথা বিজেপির সহযোগীদের বেশ রাজনৈতিক সুবিধাও পাইয়ে দেবে এই নব নির্মিত হাসপাতাল গুলো। প্রাপ্ত খবর অনুযায়ী, খুব শীঘ্রই এই হাসপাতাল বানানোর কাজ শুরু হবে। এবং দ্রুত গতিতে হাসপাতাল নির্মাণের কাজও শেষ করা হবে।

Related Articles

Back to top button