টাইমলাইনভারত

‘HERO’ই আসল হিরো, অভিনব বাইক অ্যাম্বুলেন্স পৌঁছে যাবে ভারতের প্রত্যন্ত অঞ্চলে,

বাংলাহান্ট ডেস্কঃ করোনা পরিস্থিতিতে ভারতকে (india) যে কয়েকটি বেসরকারি সংস্থা বিশাল পরিমান সাহায্য করছে তাদের মধ্যে অন্যতম Hero moto crop. এর আগে করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ফান্ডে ৫০ কোটি টাকা অনুদান দিয়েছে এই সংস্থা।

অন্যান্য ত্রাণ তহবিলে আরও ৫০ কোটি টাকা অনুদান দেওয়ার কথাও ইতিমধ্যেই ঘোষণা করেছে হিরো। এর পাশাপাশি স্যানিটাইজার, মাস্ক, গ্লাভস, ভেন্টিলেটর-সহ দিল্লি, হরিয়ানা, উত্তরখণ্ড, রাজস্থান, গুজরাত ও অন্ধ্রপ্রদেশে প্রতিদিন প্রায় ১৫ হাজার শ্রমিকের খাওয়ার ব্যবস্থাও করেছে Hero MotoCorp। এবার দেশের প্রত্যন্ত অঞ্চলে অ্যাম্বুলেন্স পরিষেবা পৌঁছে দিতে উদ্যোগী হল হিরো।

দেশের যে সমস্ত অঞ্চলে অ্যাম্বুলেন্স পরিষেবা সময়মত পৌঁছে যেতে পারে না, সেখানকার অসুস্থ মানুষদের সাহায্যে ৬০ টি বাইক অ্যাম্বুলেন্স বিনামূল্যে বিতরণ করল Hero MotoCorp. সংস্থার তৈরি ১৫০ সিসির মোটরসাইকেলে অ্যাম্বুলেন্সের জন্য প্রয়োজনীয় বেশ কয়েকটি পরিবর্তন এনে এই অ্যাম্বুলেন্স তৈরী করা হয়েছে।

সামাজিক মাধ্যমে এই অ্যাম্বুলেন্সের কথা ভাগ করে নিতেই হইচই পড়ে যায় নেট পাড়ায়। সকলেই এক বাক্যে স্বীকার করেছেন দেশের প্রতি হিরোর এই দায়বদ্ধতাকে। প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা বলছেন, ‘ হিরোই আসল হিরো।’ অনেকে আবার হিরোকে এই অ্যাম্বুলেন্স গুলি কিভাবে আরো উপযোগী করা যায় সেব্যাপারে উপদেশও দিয়েছেন।

Back to top button