টাইমলাইনভাইরাল

রাস্তা দিয়ে বাইক নিয়ে যাচ্ছিল দম্পতি, আচমকাই সামনে চলে এলো ২৫০ কেজির বাঘ! ভাইরাল হল ছবি

বাংলা হান্ট ডেস্কঃ মহারাষ্ট্রের চন্দ্রপুর জেলায় আচমকাই পথিকরা আঁতকে ওঠেন, যখন তাঁরা দেখেন যে বনের রাজা তাঁদের রাস্তা দিয়েই যাচ্ছে। সেই সময় সবাই নিজের নিজের কাজের জন্য রাস্তা দিয়ে যাচ্ছিলেন, তখনই একটি বাঘ তাঁদের রাস্তা রুখে দেয়। এই ঘটনা চন্দ্রপুর জেলার টাইগার রিসার্ভের।

এই টাইগার রিসার্ভে ৮০ টি বাঘ আছে, কিন্তু ফটোগ্রাফার যেই বাঘকে নিজের ক্যামেরায় বন্দি করেছে, তিনি জানান এই রিসার্ভের বাঘ সচারচর মানুষের সামনে আসে না। ২৯ বছর বয়সী ফটোগ্রাফার ভার্গভ সরিবারি বলেন, আমি যতদূর জানি এই রিসার্ভের বাঘেরা রাস্তার ধারে কাছে আসতে পছন্দ করেনা। আর তাঁরা এটুকু চায় যে, তাঁরা যদি রাস্তায় চলেও আসে, তাহলে কোনও মানুষ যেন তাঁদের সেখান থেকে যেতে না দেখে। ফটোগ্রাফার ভার্গভ বলেন, বাঘেদের কাছে রাস্তার ওপারের জঙ্গল ভালো জায়গা।

ভাইরাল এই ছবিতে দেখা যাচ্ছে যে, বাঘ যখন রাস্তা পার করছে, তখন তাঁর থেকে একটু দূরে এক বাইক সওয়ার দাঁড়িয়ে আছে। আর সেই বাইকে একটি মহিলাও বসে আছে। এই দুজনের কাছে আচমকাই রাস্তায় বাঘ চলে আসে কোনও আতঙ্কের থেকে কম না। কিন্তু ছবিতে এটুকু বোঝা যাচ্ছে যে, বাঘ সেখানকার মানুষের উপর হামলা করে না, সেই কারণে বাইক সওয়ারের মুখে আতঙ্ক অনেক কম।

২৫০ কেজির বাঘকে সামনে দেখা আর এরপরেও শান্ত থাকা কোনও সহজ কাজ নয়। যদিও সেখানকার বাঘের স্বভাব নেই যে কারোর উপর হামলা করবে।

Back to top button