টাইমলাইনআন্তর্জাতিক

ভেঙে দিলেন ২৭ বছরের সম্পর্ক, ৬৫ বছর বয়সে ডিভোর্স নিচ্ছেন বিল গেটস

বাংলাহান্ট ডেস্কঃ বিশ্বের অন্যতম ধনী ব্যক্তিদের মধ্যে একজন হলেন মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস (Bill Gates)। বিগত ২৭ বছর ধরে বিল গেটস ও তাঁর স্ত্রী মেলিন্ডা গেটস (melinda gates), সুখে দুঃখে একসঙ্গে দিন কাটিয়েছেন। বিপদের সময় এঁকে অন্যের সঙ্গী ভরসা হয়েছেন। কিন্তু এই দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবনের অবসান ঘটিয়ে এবার বিবাহ বিচ্ছেদ নিচ্ছেন বিল গেটস এবং মেলিন্ডা গেটস।

নানা সময় মানুষের বিপদে আপদে পাশে ছিলেন তাঁরা দুজনেই। যে কোনরকম সমস্যায় এগিয়ে দিয়েছেন সাহায্যের হাত। এমনকি ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ নামে দাতব্য প্রতিষ্ঠান গড়ে তুলেছিলেন বিল গেটস এবং তাঁর স্ত্রী মেলিন্ডা গেটস। যে সংস্থা করোনা মহামারিতে মানুষের পাশে থেকেছে এবং শিশুদের রোগ ব্যাধি দূর করাতে টিকাদানও করেছে।

সূত্রের খবর, ১৯৭০ সালে মাইক্রোসফট প্রতিষ্ঠা করেছিলেন বিল গেটস। এরপর থেকে তাঁর প্রতিপত্তি ফুলে ফেঁপে উঠতে শুরু করে। জানা যায়, তাঁর প্রতিষ্ঠানেই আশির দশকের শেষ দিকে যোগ দিয়েছিলেন মেলিন্ডা বিল গেটস। সেখান থেকেই তাদের বন্ধুত্বের সূত্রপাত। বন্ধুত্ব ধীরে ধীরে প্রেমের রূপ নেয়। তারপর তাঁরা বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বর্তমানে তাঁদের তিনজন সন্তান সন্ততিও রয়েছেন।

জানা গিয়েছে, বর্তমানে ১২৪ বিলিয়ন মার্কিন ডলার সম্পত্তি রয়েছে তাদের। ধনকূপে ডুবে থাকা এই দম্পতি তাঁদের দাম্পত্য জীবনে ইতি টানার প্রসঙ্গে জানান, ‘আমরা আমাদের বিবাহিত জীবন এখানেই শেষ করার সিদ্ধান্ত নিয়েছি। আমরা বিশ্বাস করি, জীবনের আগামী দিনগুলোতে আমরা আর একসঙ্গে দাম্পত্য জীবন বয়ে নিয়ে যেতে পারব না’।

Back to top button