টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

উল্টে গেল রাজনীতির পাশা, এনডিএ ছেড়ে এবার তৃণমূলের সঙ্গে জোট বাঁধার ইচ্ছা প্রকাশ বিমল গুরুং-এর!

বাংলাহান্ট ডেস্কঃ বিভিন্ন মামলায় জড়িত থাকার পর অভিযোগ উঠেছিল তিনি বিজেপি আশ্রিত, কিন্তু সেই বিমল গুরুং (bimal gurung)-ই বর্তমানে হাত ধরতে চলেছেন তৃণমূলের (All India Trinamool Congress)। বুধবার কলকাতায় অভিজাত হোটেলে বসে সাংবাদিক বৈঠকে ঘোষণা করলেন, এনডিএ ছেড়ে এবার তৃণমূলের সঙ্গে জোট বাঁধতে চলেছে গোর্খা জনমুক্তি মোর্চা।

রাজনৈতিক গুঞ্জন
একটা সময় পুলিশ অফিসার অমিতাভ মালিকের খুনের ঘটনায় তৃণমূল সরকার রাষ্ট্রদ্রোহের মামলাও করেছিল এই বিমল গুরুং-র নামে। তারপর যখন বিভিন্ন মামলায় তাঁর নাম জড়িয়ে পড়ে, লোকসভা ভোটের সময়েও প্রকাশ্যে আসতে পারেননি ফেরার ছিলেন, তখন রাজনৈতিক মহলে গুঞ্জন উঠেছিল বিজেপির আশ্রয়ে রয়েছেন বিমল গুরুং।

ক্ষোভ উগরে দিলেন বিজেপির বিরুদ্ধে
সকল জল্পনার অবসান ঘটিয়ে বুধবার কলকাতার অভিজাত হোটেলে বসে সাংবাদিক বৈঠকে বিমল গুরুং জানালেন, দীর্ঘ ১২ বছর ধরে লোকসভা ভোটে বিজেপি প্রার্থীকে সমর্থন করে আমি কি পেলাম? গোর্খাল্যান্ডের দাবির স্থায়ী সমাধানের বিষয়ে প্রধানমন্ত্রী মোদী, অমিত শাহ সকলের উপরই আস্থা রেখেছিলাম। কিন্তু তারা শুধুই বলে গেছেন, ‘দেখছি’, ‘হবে’। কিন্তু ওদিকে মমতা ব্যানার্জী আমার কথা শুনেই কেন্দ্রের কাছে সুপারিশ পাঠিয়েছিলেন।

আমি এনডিএ ছাড়ছি
এসব কথা বলে, শেষে বোমাটা নিজেই ফাটালেন বিমল গুরুং। বললেন, ‘কেন্দ্রে জাতীয় গণতান্ত্রিক জোট তথা এনডিএ-র শরিক ছিলাম আমি। কিন্তু আমি সেই সঙ্গ এই মুহুর্ত থেকেই ত্যাগ করছি। আমি এনডিএ ছাড়ছি। পাশাপাশি আপনাদের কাছে অঙ্গীকার বদ্ধ হচ্ছি, তৃণমূলের সঙ্গে জোট বেঁধে একুশের বিধানসভা ভোটে মমতা ব্যানার্জীর হয়ে লড়ব। আবার সেই সঙ্গে গোর্খাল্যাণ্ডের স্থায়ী রাজনৈতিক সমাধানের কাজও চালিয়ে যাব’।

Back to top button