fbpx
খেলাটাইমলাইনবিনোদন

সচিন , ধোনিদের তালিকায় নাম লেখাতে চলেছেন সৌরভ ? জোর জল্পনা বলিউড ও ক্রিকেট মহলে

বাংলাহান্ট ডেস্কঃ BCCI (board of cricket control india) বা ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের অফিসে বিখ্যাত প্রযোজক – পরিচালক করণ জোহর। দীর্ঘক্ষণ আলোচনা হল বিসিসিআই প্রেসিডেন্ট ও ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের সাথে। এরপর থেকেই বলিউড ও ক্রিকেট মহলে শুরু হয়েছে জোর জল্পনা।

তবে কি এবার সচিন , ধোনিদের তালিকায় নাম লেখাতে চলেছেন ‘ God of Off Side’ খ্যাত সৌরভ গঙ্গোপাধ্যায়। শোনা যাচ্ছে, সৌরভেরও নাকি আপত্তি নেই বায়োপিকে। চলছে লিড কাস্টিংয়েরও খোঁজ। সৌরভ গঙ্গোপাধ্যায়ের ক্রিকেট ক্যারিয়ের গ্রাফ চড়াই – উৎরাইতে পরিপূর্ণ। তাঁর জীবনের ওঠা-নামা, বিতর্ক, কামব্যাক সবই ধরা পড়বে এই বায়োপিকে। প্রায় দু’বছর ধরেই দাদার বায়োপিক বানানোর কথা চললেও এখনো কিছু চূড়ান্ত হয়নি বলেই খবর।

বাঁহাতি ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায় অদ্যাবধি ভারতের সফলতম  অধিনায়ক বলে বিবেচিত হন; তার অধিনায়কত্বে ভারত ৪৯টি টেস্ট ম্যাচের মধ্যে ২১টি ম্যাচে জয়লাভ করে। ২০০৩ সালের ক্রিকেট বিশ্বকাপে তার অধিনায়কত্বেই ভারত ফাইনালে পৌঁছে যায়।

তার ক্রিকেট জীবনে সর্বমোট ৩১১টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এবং ১১,৩৬৩ রান সংগ্রহ করেছেন। পাশাপাশি তিনি ১১৩টি টেস্ট খেলেছেন ও ৭,২১২ রান সংগ্রহ করেছেন। ভারতকে তিনি ৪৯টি টেস্ট ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন যার মধ্যে ভারত জিতেছিল ২১টি ম্যাচে। সৌরভ গঙ্গোপাধ্যায় ভারতকে ১৪৬টি একদিনের আন্তজার্তিক ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন যার মধ্যে ভারত জিতেছিল ৭৬ টি ম্যাচে। তিনি ভারতের একজন মিডিয়াম পেসার বোলারও ছিলেন। তিনি একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ১০০টি এবং টেস্টে ৩২টি উইকেট দখল করেন। এছাড়া তিনি একদিনের আন্তর্জাতিকে ১০০টি ও টেস্টে ৭১টি ক্যাচ নিয়েছেন।বর্তমানে সৌরভ গাঙ্গুলী ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই )প্রেসিডেন্ট।

 

Back to top button
Close
Close