টাইমলাইনবিনোদন

সিরিয়ালের মান পড়ে গিয়েছে, টাকা দিয়ে টিআরপি কেনাবেচা চলে: বিপ্লব চট্টোপাধ‍্যায়

বাংলাহান্ট ডেস্ক: বাংলা সিনেমায় এক সময়কার নামী খলনায়ক বিপ্লব চট্টোপাধ‍্যায় (biplab chatterjee)। সত‍্যজিৎ রায়ের ছবিতেও অভিনয় করেছেন তিনি। সেখানেও তাঁর চরিত্রটিকে ঠিক ‘ভাল’ বলা যায় না। বরং ধূসর বলাই ভাল। ভদ্রলোকের চরিত্রেও অভিনয় করেছেন তিনি। তবে সে মাত্র গুটি কয়েক। অভিনেতা নিজেও স্বীকার করেন, সে সব ছবি কেউ মনে রাখেনি।

কিন্তু বর্ষীয়ান অভিনেতা এমনি ভাল চরিত্র চান। তা পেয়েও গিয়েছেন। তবে ছোটপর্দায়। স্টার জলসার ‘মহাপীঠ তারাপীঠ’ সিরিয়ালে নিপাট ভালমানুষ এক বয়স্থ কীর্তনিয়ার চরিত্রে অভিনয় করছেন তিনি। জানা যাচ্ছে, বিষ্ণুদাস পেশায় একজন কীর্তনিয়া। কিন্তু বয়স বাড়ার জন‍্য কোনো দলই তাঁকে নিতে রাজি নন। অভাবের সংসারে অনাথ নাতনি রাধারানীকে নিয়ে থাকেন তিনি।


এমতাবস্থায় অর্থাভাবে কীভাবে নাতনির বিয়ে দেবেন সেই চিন্তায় দিশেহারা অবস্থা বিষ্ণুদাস। এই সময়েই ভক্তের কষ্ট অনুভব করে তাঁর গ্রামে এসে উপস্থিত হন স্বয়ং বামাক্ষ‍্যাপা। এবার কীভাবে তিনি বিষ্ণুদাসের সমস‍্যার সমাধান করেন সেটাই দেখার। আগামী ৭ ও ৮ ডিসেম্বর দুদিন ধরে দেখানো হবে এই বিশেষ পর্ব।

ইতিমধ‍্যেই তিন দিনের শুটিং হয়ে গিয়েছে অভিনেতার। আর কয়েক দিনের শুটিং বাকি। দীর্ঘদিন পর অভিনয়ে ফিরলেন বিপ্লব চট্টোপাধ‍্যায়। শেষবার তাঁকে ‘অসুর’ ছবিতে দেখা গিয়েছিল। আনন্দবাজার অনলাইনে তিনি জানান, একটি ভাল।ভদ্রলোকের চরিত্রের জন‍্য অপেক্ষা করেন তিনি। কিন্তু আসে সেই একঘেয়ে খলনায়ক। এই ইন্ডাস্ট্রি তাঁকে ঠিকমতো ব‍্যবহারই করতে পারেনি, এই বয়সে এসে আক্ষেপ করেন অভিনেতা।

তবে সিরিয়ালে অভিনয় করলেও ছোটপর্দা নিয়ে অনেক অভিযোগ বিপ্লব চট্টোপাধ‍্যায়ের। বাংলা সিরিয়ালের মান নাকি অনেক পড়ে গিয়েছে। টাকা ঢাললেই কেনা যায় টিআরপি। একঘেয়ে বড় একটি চরিত্রে অভিনয় করতে করতে হাঁপিয়ে উঠবেন। তাই একসময়কার নামী অভিনেতা ছোট চরিত্রেই খুশি।

তবে বাংলা সিরিয়ালের নিন্দা করলেও দুটি সিরিয়াল নিয়ে প্রশংসায় পঞ্চমুখ বিপ্লব চট্টোপাধ‍্যায়। দুটিই স্টার জলসা চ‍্যানেলের, মহাপীঠ তারাপীঠ ও আয় তবে সহচরী। টিআরপি কম হলেও দুটি সিরিয়ালই অন‍্য ধারার। আয় তবে সহচরীর সুন্দর চিত্রনাট‍্য এবং কনীনিকা বন্দ‍্যোপাধ‍্যায়ের অভিনয় মন কেড়েছে প্রবীণ অভিনেতার। আর মহাপীঠ তারাপীঠের গোটা টিমই নাকি খুব ভদ্র, বক্তব‍্য বিপ্লব চট্টোপাধ‍্যায়ের।

Related Articles

Back to top button