পশ্চিমবঙ্গটাইমলাইন

দুর্গাপুরে বার্ড ফ্লু আতঙ্ক, পড়ে থাকতে দেখা গেল মৃত হাঁস-মুরগি

বাংলা হান্ট ডেস্কঃ দেশের ১০ টি রাজ্যে বার্ড ফ্লু ছড়িয়েছে। কেন্দ্র সরকার অ্যাডভাইজরি জারি করে সমস্ত রাজ্যগুলোকে সতর্কতা অবলম্বন করতে আর বার্ড ফ্লু নিয়ে সচেতনতা ছড়ানোর নির্দেশ দিয়েছে। কেন্দ্র সরকার অ্যাডভাইজরি জারি করে বলেছে, যেই যেই এলাকায় জলজ প্রাণী আর পোল্ট্রি ফার্ম আছে সেখানে বিশেষ সতর্কতা অবলম্বন করতে। আর যদি কোনও পাখীর বার্ড ফ্লু হওয়ার আশঙ্কা হয়, তাহলে অতি স্বত্বর সেটির স্যাম্পেল কালেক্ট করে তদন্তের জন্য পাঠাতে। এর সাথে সাথে মৃত পাখী, মুরগি যেখানে পাওয়া যাবে সেই এলাকায় ওষুধ ছিটিয়ে স্যানিটাইজ করতে হবে।

bird flu Bangla Hunt Bengali News
File Pic

আর এরই মধ্যে পশ্চিমবঙ্গেও এবার বার্ড ফ্লুয়ের আতঙ্ক ছড়াল। গতকাল দুর্গাপুরের স্টিল টাউনশিপ এলাকার একটি মাঠে মৃত হাঁস, মুরগি পড়ে থাকতে দেখে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়ায়। এই ঘটনার পর দুর্গাপুর মহকুমা এবং পুরসভার স্বাস্থ্য বিভাগ মানুষকে অযথা আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছে।

প্রাপ্ত খবর অনুযায়ী, আজ দুর্গাপুরের স্টিল টাউনশিপের A-ZONE এ আশিস মার্কেটের পাশের একটি মাঠে মৃত হাঁস, মুরগি পড়ে থাকতে দেখা যায়। আচমকাই এই কাণ্ড দেখে এলাকাবাসীদের মধ্যে চরম আতঙ্ক ছড়ায়। স্থানীয় প্রশাসনের কাছে খবর পৌঁছাতেই তাঁরা ঘটনার তদন্তের নির্দেশ দেয়। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তাঁদের খোঁজ চালাচ্ছে প্রশাসন।

দুর্গাপুরের মহাকুমা শাসক প্রসূন কাজী জানান, আমরা তদন্ত করছি, এই কাণ্ডে অযথা আতঙ্কিত হওয়ার কারণ নেই। কি কারণে হল আগে সেটা খতিয়ে দেখতে হবে।

Back to top button