ইডেনে পাশাপাশি বসে ম্যাচ দেখবে তৃণমূল-বিজেপি? স্পিকার ‘গরম-গরম’ টিকিট দিতেই যা কাণ্ড হচ্ছে…

বাংলা হান্ট ডেস্কঃ কলকাতা থেকে রাজ্য, রাজ্য ছাড়িয়ে দেশ, সকলের নজর এখন শনিবার (৫ নভেম্বর) ভারত ও দক্ষিণ আফ্রিকার হাইভোল্টেজ ক্রিকেট ম্যাচ। যেই ম্যাচ হতে চলেছে কলকাতার ইডেনে। এই ম্যাচেরই টিকিট ক্রিকেট অ্য়াসোসিয়েশন অফ বেঙ্গল (CAB) মারফত বিধানভার স্পিকারের কাছে ‘গরম-গরম’ টিকিট পাঠানো হয়েছে। আর যা নিয়ে বেশ ‘ইন্টারেস্টিং’ একটা ব্যাপার ঘটতে চলেছে বলেও মনে করা হচ্ছে।

জানা যাচ্ছে, সিএবি তরফে টিকিট (India- South Africa Match Ticket) প্রথমে স্পিকারের কাছে আসে। এরপর তা পাঠানো হয় বিধানসভার সচিবের কাছে। সব মিলিয়ে বিধানসভার ২৯৩জন বিধায়কের জন্য মাথাপিছু একটা করে টিকিট পাঠানো হয়েছে যা টিএ ডিএ সেকশন থেকে বিধায়ক নিজে সংগ্রহ করতে পারবেন অথবা বিধায়কের সই করা চিঠি দেখিয়ে অন্যকেউ তার টিকিট সংগ্রহ করতে পারবে।

আরও পড়ুন: ‘তারিখ পে তারিখ’, দেশের বিচারব্যবস্থায় ঢিলেমি নিয়ে খেপে লাল খোদ প্রধান বিচারপতি

যেই টিকিট নিয়ে রীতিমতো শোরগোল, কাড়াকাড়ি, টানাটানি, অভিযোগ এককথায় টিকিটের আকাল, সেই আবহেই বিধানসভায় হাজির একসাথে ২৯৩ খানা টিকিট। সূত্রের খবর, স্পিকারের দফতরের তরফে সিএবিকে টিকিটের কথা জানানো হয়েছিল। দেরী না করে টিকিট পাঠানো হয় বিধানসভায়।

world cup modi stadium

টিকিট মিলতেই পরিষদীয় দলকে সেই বিষয়ে জানিয়ে দেওয়া হয়। তৃণমূল-বিজেপির (Trinamool-BJP) বিধায়কদের মধ্যে কোনও বিষয়ে মতের মিল না থাকলেও টিকিট নিয়ে কিন্তু কারও কোনও আপত্তি নেই। শাসক-বিরোধী উভয় দলের অধিকাংশ বিধায়কই ধীরে ধীরে নিজেদের সেই টিকিট সংগ্রহ করছেন বলে জানা যাচ্ছে। তাহলে একটা দিন পর ইডেনের স্টেডিয়ামে এক আসনে দুই শিবিরকে দেখার সোভাগ্য যে রাজবাসীর হতে পারে তেমন আশঙ্কা কিন্তু উড়িয়ে দেওয়া যাচ্ছে না।