টাইমলাইনরাজনীতি

বিরোধী জোটকে কড়া চ্যালেঞ্জ জানিয়ে রাষ্ট্রপতি পদের জন্য দ্রৌপদী মুর্মুর নাম তুলে আনলো BJP

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এবার বিরোধীদের পাল্টা দিল বিজেপি। তৃণমূলের গুরুত্বপূর্ণ ভূমিকায় বিরোধী জোট, রাষ্ট্রপতি হিসেবে যশোবন্ত সিংহ-র নাম ঘোষণা করে প্রশংসা কুড়ানোর চেষ্টা করছিল। এবার তার পাল্টা হিসেবে এনডিএ প্রার্থী হিসেবে দ্রৌপদী মুর্মুর নাম ঘোষণা করল বিজেপি। মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এই নাম ঘোষণা করেছেন।

যারা রাজনীতি বিষয়ে ওয়াকিবহাল তারা নিশ্চয়ই জানবেন যে দ্রৌপদী মুর্মু ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল ছিলেন। বিজেপির তরফ থেকে জানানো হয়েছে যে তাদের সংসদীয় বোর্ডের ইচ্ছা ছিল আদিবাসী কাউকেই এই পদের জন্য মনোনীত করা হোক। সেই সঙ্গে ভারতের পূর্ব দিক এবং একজন মহিলা প্রার্থী হওয়ায় তাদের দাবি আরো জোরদার হবে।

জেপি নাড্ডা জানিয়েছেন তাদের অন্তর্বর্তী বৈঠকে মোট ২০টি নাম নিয়ে আলোচনা হয়েছিল। শেষ পর্যন্ত সমস্ত দিক খতিয়ে দেখে সর্বসম্মতিক্রমে দ্রৌপদীকেই যোগ্য প্রার্থী বলে মনে করা হয়েছে।

রাজ্যপাল হওয়ার আগে শিক্ষক হিসেবে নিজের কেরিয়ার শুরু করেছিলেন দ্রৌপদী। পরবর্তীকালে ওড়িশার মাটিতে মন্ত্রীর দায়িত্ব সামলেছেন। সামলেছেন বিধায়কের দায়িত্বও। পরবর্তীতে ২০১৫ সাল থেকে তিনি ঝাড়খণ্ডের রাজ্যপালের দায়িত্ব নিয়েছিলেন। বিরোধীদের বিরোধীদের বিরুদ্ধে নেওয়া এটি একটি মাস্টার স্ট্রোক বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।

Related Articles

Back to top button