fbpx
টাইমলাইনরাজনীতি

অনুরাগ কশ্যপের পর্দাফাঁস করলো বিজেপি, চার কোটি না দেওয়াতেই রাগে মোদী বিরোধিতা অনুরাগের

বাংলা হান্ট ডেস্কঃ BJP সিনেমা নির্মাতা আর নির্দেশক অনুরাগ কশ্যপের (Anurag Kashyap) উপর অভিযোগ এনে বলছে যে, উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ সরকার ‘মসান” সিনেমার নির্মাণের জন্য অনুরাগ কশ্যপকে ২ কোটি টাকা দিয়েছিলেন। এবার এই রাশিই অনুরাগ কশ্যপ ‘সান্ড কি আঁখ” আর ‘মুক্কেবাজ” সিনেমার জন্য যোগী সরকারের কাছে দাবি করেছে। বিজেপির মুখপাত্র প্রেম শুক্লা বলেন, অনুরাগ কশ্যপ কেন এত মোদী বিরোধী এবার সেটার পর্দাফাঁস হয়েছে। অনুরাগ এভাবেই টাকা জমা করে। এর প্রমাণ দিতে বিজেপি তিনটি চিঠি জারি করে, যেটি উত্তর প্রদেশের সদস্য সচিব, সূচনা আর সম্পর্ক বিভাগের বলা হচ্ছে।

প্রথম চিঠিতে পরিস্কার লেখা হয়েছে যে, অনুরাগ কশ্যপ ১১ ডিসেম্বর ২০১৪ সালের চিঠির জবাবে উত্তর প্রদেশ সূচনা সম্পর্ক বিভাগ ১ মার্চ ২০১৫ সালে দুই কোটি টাকা দিয়েছিল। চিঠিতে লেখা হয়েছে যে, মসান সিনেমার নির্মাণের জন্য মোট ৮ কোটি টাকা খরচ হয়েছিল আর এই সিনেমার ৯৭ শতাংশ শ্যুটিং উত্তর প্রদেশেই হয়েছিল।। আর এরজন্য সূচনা বিভাগ সরকারি ফিল্ম নীতি অনুযায়ী ২৫ শতাংশ রাশি দিয়েছিল।

সান্ড কি আঁখ সিনেমার জন্য অনুরাগ কশ্যপের চিঠির জবাব দিয়ে সূচনা আর সম্পর্ক বিভাগ জানিয়েছে যে ২৮ সেপ্টেম্বর ২০১৮তে পরিস্কার ভাষায় জানিয়ে দেওয়া হয়েছে যে, আপনার অনুরোধ আর সিনেমা উত্তর প্রদেশ সিনেমা নীতি অনুযায়ী হয়নি। ঠিক এরকমই অনুরাগ কশ্যপের আরেকটি সিনেমা মুক্কেবাজকে নিয়ে জানিয়েছে সূচনা আর সম্পর্ক বিভাগ।

ডিসেম্বর ২০১৯ কশ্যপকে কেন টাকা দেওয়া হয়নি সেটার সম্বন্ধে জানিয়ে দেওয়া হয়েছিল। উল্লেখ্য, নাগরিকতা আইন আর এনআরসি নিয়ে ফিল্ম নির্দেশক অনুরাগ কশ্যপ মোদী সরকারের কড়া সমালোচনা করেছেন। আর এখন বিজেপির তরফ থেকে বলা হচ্ছে যে, সিনেমার জন্য চার কোটি টাকা না দেওয়ায় অনুরাগ কশ্যপ এই কাজ করেছেন।

Back to top button
Close