টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

মার্চে ব্রিগেডের প্রস্তুতি নিচ্ছে বিজেপি, উপস্থিত থাকবেন নরেন্দ্র মোদী

বাংলা হান্ট ডেস্কঃ মার্চে ব্রিগেডে সমাবেশ ডাকতে পারে বিজেপি। আর সেখানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপির সুত্রের দাবি অনুযায়ী, মার্চ মাসের প্রথম অথবা মাঝের দিকে ব্রিগেডে সমাবেশ হতে পারে। প্রাপ্ত খবর অনুযায়ী, রাজ্যে বিজেপির পরিবর্তন রথযাত্রার সমাপ্তি ব্রিগেডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমাবেশ দিয়ে হতে পারে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ব্রিগেডে সমাবেশে উপস্থিত থাকার জন্য রাজ্য বিজেপির তরফ থেকে আবেদনও পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। প্রধানমন্ত্রী দফতর আর কেন্দ্রীয় নেতৃত্বের অনুমোদন পেলেই বঙ্গ বিজেপি মার্চে ব্রিগেড সমাবেশের জন্য ঝাঁপাবে।

উল্লেখ্য, নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে ২৩ জানুয়ারি রাজ্যে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি সেদিন ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে নেতাজির জন্মজয়ন্তী উপলক্ষ্যে ভাষণও দেন। সেদিনে প্রধানমন্ত্রীর এই অনুষ্ঠান সম্পূর্ণ অরাজনৈতিক রাখা হয়েছিল।

এমাসের ৭ তারিখেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলায় আসতে চলেছেন। সেদিন তিনি হলদিয়াতে একটি সরকারি অনুষ্ঠানে অংশ নেবেন। আর সেদিনেরও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কর্মসূচি সম্পূর্ণ অরাজনৈতিকই রাখা হয়েছে। নির্বাচন ঘনিয়ে এলেও এখনো পর্যন্ত প্রধানমন্ত্রী এরাজ্যে কোনও রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেননি।

এমত অবস্থায় প্রধানমন্ত্রীর রাজনৈতিক কর্মসূচি চালাতে উদ্যোগী হয়েছে বঙ্গ বিজেপি। তবে যতদিন না প্রধানমন্ত্রী আসছেন, ততদিন দফায় দফায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ আর বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা বাংলায় আসতে থাকবেন।

আগামী ৬ ফেব্রুয়ারিই বাংলায় আসছেন জেপি নাড্ডা। সেদিন তিনি বিজেপির পরিবর্তন রথযাত্রার সূচনা করবেন। এরপরের দিন রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর অমিত শাহও ঠিক তাঁর এক থেকে দুইদিন পরেই রাজ্যে আসছেন।

Related Articles

Back to top button