টাইমলাইনপশ্চিমবঙ্গ

বিজেপিতে যাওয়ার আগে শুভেন্দু অধিকারীর সহায়তা কেন্দ্রে পতপত করে উড়ল বিজেপির পতাকা

বাংলা হান্ট ডেস্কঃ শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) সহায়তা কেন্দ্রে পতপত করে উড়ছে বিজেপির পতাকা। দাদার অনুগামীরাই বিজেপির পতাকা লাগায় শুভেন্দুর সহায়তা কেন্দ্রে। তাঁরা জেনে গিয়েছে যে, দাদা এবার গেরুয়া শিবিরে যোগ দিচ্ছে। আর অপেক্ষা মাত্র দুদিনের, তারপরেই নতুন রুপে দাদাকে পাবে মেদিনীপুরের মানুষ। আর তার আগে দাদার অনুগামীরা প্রস্তুতিও শুরু করে দিয়েছে। সুত্রের খবর অনুযায়ী, আগামীকালই দিল্লী উড়ে যাচ্ছেন শুভেন্দু অধিকারী। আর ওনার দিল্লী যাওয়ার আগে খেজুরির হেঁড়িয়ায় বিজেপির পতাকা টাঙাল দাদার অনুগামীরা।

আরেকদিকে, সুত্রের খবর অনুযায়ী প্রাক্তন পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) পর এবার আরও ২৫ জন রাজনৈতিক নেতার নিরাপত্তা বাড়ানোর দায়িত্ব নিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। কিছুদিন আগেই তৃণমূল বিধায়ক শুভেন্দু অধিকারী রাজ্য সরকারের দেওয়া সমস্ত রকম নিরাপত্তা অর্থাৎ তাঁর জন্য বরাদ্দ জেড ক্যাটাগরির নিরাপত্তা ছেড়ে দিয়েছিলেন।

রাজ্য সরকারের নিরাপত্তাই শুধু নয়, ছেড়ে দিয়েছিলেন রাজ্য সরকারের মন্ত্রীত্ব পদও। এরপর মঙ্গলবারই কেন্দ্রের তরফ থেকে শুভেন্দু অধিকারীকে জেড ক্যাটাগরির নিরাপত্তা এবং বুলেটপ্রুফ গাড়ি দেওয়া হয়েছে বলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সূত্রে খবর পাওয়া গেছে। এবার শোনা গেল মোট ২৫ জন নেতাকে নতুন করে নিরাপত্তা বাড়াবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। সূত্রের খবর, বিধানসভা নির্বাচনের পূর্বে পশ্চিমবঙ্গের একাধিক রাজনৈতিক নেতৃত্বদের উপর হামলা হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই এই নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজেপিতে যোগ দেবেন শুভেন্দু!
কেন্দ্র সরকারের তরফ থেকে জেড ক্যাটাগরির নিরাপত্তা পাওয়ার পর কানাঘুষো শোনা যাচ্ছে, শুভেন্দু অধিকারী আগামি শনিবার নিজের গড়েই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে নাম লেখাবেন বিজেপি শিবিরে। তারও আগে দিল্লী যাবেন ১৭ ই ডিসেম্বর। এই বিষয়েও জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

কেন্দ্রের প্রদত্ত নিরাপত্তা
সূত্র মারফত জানা গিয়েছে, রাজ্যের মোট ২৫ জন রাজনৈতিক নেতৃত্ব যারা কেন্দ্রীয় নিরাপত্তা পাচ্ছেন, তাদের মধ্যে শুভেন্দু অধিকারী পেয়ছেন জেড ক্যাটাগরির নিরাপত্তা। বাকি নেতাদের মধ্যে ১০ জন পাচ্ছেন ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা, এক্স ক্যাটাগরির সিআইএসএফ (CISF) নিরাপত্তা পাচ্ছেন ৬ জন এবং বাকি ৪ জন পাচ্ছেন ওয়াই প্লাস নিরাপত্তা। এর মধ্যে থেকে আবার বিজেপি সাংসদ জন বারলা পাচ্ছেন এক্স ক্যাটাগরির সুরক্ষা।

Back to top button