টাইমলাইনপশ্চিমবঙ্গ

বড় খবর: ভোটের আগে রণকৌশল বিজেপির, প্রশান্ত কিশোরকে চাপে ফেলতে অমিত মালব্য বাংলায়

বাংলাহান্ট : কলকাতায় পা দিয়ে ২০০ আসনে জয়ী হবে বিজেপি,বাংলা দখল করবে বলে হুঁশিয়ারি দিলেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। তিনি আজ সন্ধ্যাতে কলকাতার বিমানবন্দরে নামেন।

বিজেপির যুব মোর্চার পক্ষ থেকে তাকে স্বাগতম করা হয়। উপস্থিত ছিলেন সাংসদ তথা যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ।মালব্য সরাসরি সাংবাদিকদের বলেন, ২০০ আসনের বেশি পাবে বাংলায় বিজেপি। ইতিমধ্যে হেস্টিংসে বিজেপির যে কার্যকারী অফিস রয়েছে সেখানে মিটিং শুরু করেছেন এবং তারা দাবি করছেন, বাংলায় বিজেপি আইটি সেল ভালো কাজ করছে,আরো ভালো কাজ করতে হবে।

২০১৪ সালে মোদি সরকার আসার পিছনে বিজেপির আইটি সেল এর অবদান ছিল গুরুত্বপূর্ণ।এবার বাংলাকে পাখির চোখ করে কলকাতায় এলেন অমিত মালব্য এবং কলকাতা বিজেপির আইটি সেল ইন-চার্জ উজ্জ্বল পারেক বলেন, বিজেপির আইটি সেল কে আরও ভালভাবে নজর দেওয়া হবে যাতে বাংলায় বিজেপি ক্ষমতায় আসতে পারে।

সূত্রের খবর, বাংলায় বিজেপি ক্ষমতায় আসার আগে গুজরাট,মধ্যপ্রদেশ,উত্তর প্রদেশ উত্তরাখন্ড ইত্যাদি রাজ্য গুলো যেখানে বিজেপি ক্ষমতায় আছে সেখানে কী উন্নয়ন করেছে মোদী সরকার, তা তুলে ধরা হবে। আইটি সেলের প্রধান কাজ মানুষের কাছে তারা সহজে মোদি সরকারের উন্নয়ন পৌঁছে দিতে পারবে।

অপরদিকে তৃণমূল সরকার গত ৯ বছরে কী কী উন্নয়ন করতে পারেনি সেই বিষয়ে নজর দিতে পারে বলে মনে করা হচ্ছে। ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম ছাড়াও বিভিন্ন ভিডিও প্লাটফর্মে বিজেপি নেতাদের বক্তব্য মানুষের কাছে পৌঁছে দেওয়ার মূললক্ষ।

গত লোকসভায় একাধিক হিন্দুত্ববাদী পেজ ডিলিট করে দিয়েছিল ফেসবুক।বিজেপি আইটি সেলের কাছে এই নিয়ে একাধিক রিপোর্ট জমা পড়েছে। সেখানে দাবি করা হয়েছে, ইচ্ছাকৃতভাবে হিন্দুত্ববাদী পেজগুলোতে ফেসবুক বন্ধ করে দেওয়া হয়েছে। এরপরই নড়েচড়ে বসে কেন্দ্রীয় তথ্য সংস্কৃতি দপ্তর, মন্ত্রী ফেসবুকের সিইও কে চিঠি দেন।

এদিকে তৃণমূল ও রাজনৈতিক বিশেষজ্ঞ প্রশান্ত কিশোরকে দায়িত্ব দেওয়া হয়েছে। সোশ্যাল মিডিয়ায় তৃণমূলকে একটিভ করার জন্য এই বিষয় তৃণমূল যেমন সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রচার চালাচ্ছে, পাল্টা বিজেপি ও তাদের রণকৌশল তৈরি করতে অমিত মালব্যকে দিল্লি থেকে কলকাতায় আনলেন ভোটের আগে নতুন রনকৌশল তৈরি করতে।

Back to top button