টাইমলাইনরাজনীতি

আবেগ থেকে সরে এলেন বিজেপি নেতা বিপ্লব মিত্র, ২০২১ ফিরতে চান পুরানো দলের কাছে

বাংলাহান্ট ডেস্কঃ ২০২১ বিধানসভা ভোট, দিনযত এগিয়ে আসছে তৃণমূল (TMC) ও বিজেপির (BJP) সংঘর্ষ যেন বাড়তেই থাকছে। ২০১৯-এর জুনে দলবদল করে বিজেপিতে যোগ দিয়েছিলেন বিপ্লব মিত্র (biplab mitra)। বিজেপিতে গিয়েই মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তোপ দেগেছিলেন তিনি। তাঁর অভিযোগ ছিল মমতা বন্দ্যোপাধ্যায় স্বৈরাচারীর মতো দল চালাচ্ছেন। আবার পুরানো দলের কাছে ফিরতে চান তিনি।

বিপ্লব বাবুর মতে, বিজেপি তাকে আগের ডাকে না, তেমনভাবে কোনও কর্মসূচীতে যেতে বলেন না। অনেকেই মনে করেছিলেন বিজেপিতে যাওয়ার পর জেলা তৃণমূল তছনছ হয়ে যাবে। কিন্তু তা হয়নি। অন্যদিকে হারানো জেলাপরিষদের ক্ষমতাও তৃণমূল ফিরে পেয়েছে। সূত্রের খবর অনুযায়ী এহেন বিপ্লব মিত্র এখন চাইছেন তৃণমূলে ফিরতে।

বিজেপিতে মোহভঙ্গ, সংবাদ মাধ্যমে যে জল্পনাই তৈরি হোক না কেন, বিপ্লব মিত্র বলেছেন, দল পরিবর্তন নিয়ে তিনি কোনও চিন্তা ভাবনা করেননি। বিজেপিতে যোগ দেওয়ার পর থেকে বেশ কয়েকটি কর্মসূচিতে তিনি ডাক পেয়েছিলেন। কিন্তু এখন আর সেভাবে ডাক পান না।

এবার তৃণমূলকে নিজের হাতে তৈরি করে তাঁর মন্তব্য, হল তাঁকে যোগ্য মনে করেনি বলে তাঁকে প্রার্থী করেনি। তিনি এখনও পুরনো দলকে মনের থেকে ভালো বাসেন। রাজ্য নেতৃত্ব যদি প্রয়োজন মনে করে তাঁকে ডাকে, তাহলে তিনি ফিরবেন বলে জানিয়েছেন।

যাঁর সঙ্গে বিতর্কের জেরে বিপ্লব মিত্রের দলত্যাগ, সেই অর্পিতা ঘোষ, বিপ্লব মিত্রকে নিয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি। অন্যদিকে জেলা বিজেপি নেতৃত্ব জানিয়েছে, বিপ্লব মিত্রকে কর্মসূচিতে ডাকা হয়। তবে তাদের দলের নিয়ম অনুযায়ী তা করা হয় বলে জানিয়েছে বিজেপির জেলা নেতৃত্ব।

Related Articles