টাইমলাইনপশ্চিমবঙ্গ

রেশনকার্ড না থাকা ব্যাক্তির পাশে গিয়ে দাঁড়ালেন বিজেপি নেতা

কোরোনার প্রকোপে এখন দিনরাত সবাই গৃহ বন্দী। বিশেষত যারা দিনে মজুর বা দিনে আনে দিনে খায় তাদের গ্রাসে কোপ পড়েছে। লক ডাউনের কারণে গত মাসের বাইশ তারিখ থেকে তারা কাজ করতে যেতে পারেন নি। আবার তার পাশাপাশি বিকল্প হিসেবে কোনো রোজগার না থাকায় তাদের খাবার যোগান বন্ধ হয়েছে। আর এই পরিস্থিতিতে বহু ক্ষেত্রে বিজেপির কর্মী এবং নেতারা সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।আর এবার এক দিনমজুরের জন্যে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বিজেপি নেতা দেবদাস মণ্ডল।

বনগাঁর পেট্রাপোল থানার কালিয়ানি গ্রামের বাসিন্দা কার্তিক দাস নামক একজন রাজমিস্ত্রি তার পরিবারের চার সদস্যের জন্য বছর চারের আগে রেশন কার্ডের জন্য আবেদন করেছিলেন। কিন্তু তা না হওয়ায় তাদের খাবার যোগান বন্ধ হয়েছে যায়। পরিবারের দুজনের কার্ড হলেও, বাকিদের কার্ড হয়নি। আর করোনার এই খারাপ পরিস্থিতিতে তিনি পঞ্চায়েত সদস্য কিংবা খাদ্য সরবরাহ দফতর গিয়েছেন। তাও তিনি সমস্যার সুরাহা খুঁজে পান নি। আর এর ফলে তিনি আরো বিপদে পড়েন।

কিভাবে এই সমস্যা থেকে হাল খুঁজে পাবেন তা না বুঝে তিনি দেবদাস মণ্ডলের বাড়ির সামনে গিয়ে সবটাই জানান । আর এরপরে সাহায্যের হাত বাড়িয়ে দেন দেবদাস মন্ডল। তিনি নিজে থেকেই কার্তিক দাসের হাতে আলু, সয়াবিন, চাল, ডাল, তুলে দেন। এমনকি ভবিষ্যতেও তাকে পাশে থাকার আশ্বাস দেন।

আর এর মধ্যেই করোনা ভাইরাস যেন ক্রমশ শক্তিশালি হচ্ছে। আর তার মধ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত সংখ্যা।আর এই পরিস্থিতিতে ভারোতেও আক্রান্ত করোনার সংখ্যা প্রায় ৩৪ হাজার এ পৌঁছেছে। দেশে এখন পর্যন্ত ৮ হাজার ৩২৫ জন রোগী সেরে উঠেছেন

Back to top button